Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংলিশদের জার্সিতেও থাকছে বর্ণবাদ বিরোধী বার্তা


৪ জুলাই ২০২০ ১২:৩৬

ওয়েস্ট ইন্ডিজের মতো ইংল্যান্ডের ক্রিকেটাররাও বর্ণবাদ বিরোধী বার্তা জার্সিতে ধারণ করে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে বর্ণবাদ বিরোধী অবস্থানের জানান দিতে নিজেদের জার্সির কলারে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ স্লোগান খোদাই করে নামার সিদ্ধান্তের কথা জানায় ওয়েস্ট ইন্ডিজ। জার্সির কলারে এমন স্লোগান রাখার বিষয়টি অনুমোদন দিয়েছে আইসিসিও।

আগামী ৮ জুলাই থেকে সাউদাম্পটনে দর্শকশূন্য জৈব-সুরক্ষিত নিরাপদ পরিবেশে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে দুই দলের ক্রিকেটারদের জার্সিতেই থাকবে বর্ণবাদ বিরোধী বার্তা।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন নিজেদের অবস্থান পরিস্কার করতে বলেছেন, ‘রাজনৈতিক চিন্তা থেকে অনেক আন্দোলন হচ্ছে, আমরা তা নিয়ে সতর্ক আছি। আমাদের খেলোয়াড়রা এসব কোনো রাজনৈতিক আন্দোলনের সমর্থনে নেই। এই সময়টা হচ্ছে একতাবদ্ধতার। আমরা গর্বিত যে খেলোয়াড়রা ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের সঙ্গে মিলে লোগটা জার্সিতে যুক্ত করছে। এটা হচ্ছে সবাই মিলে এক হওয়ার একটা বার্তা।’

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটও এই স্লোগানের পক্ষে। রুট বলেছেন, ‘সবার জন্যই সমান সুযোগ ও সমান অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে সচেতনতা গড়ে তোলা উচিত। ইংলিশ ক্রিকেটার ও ম্যানেজমেন্ট এক্ষেত্রে এক সঙ্গে কাজ করছে। আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চ ব্যবহার করে আমরাও এই আন্দোলনে সমর্থন জানাচ্ছি।’

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে খেলছেন না জো রুট। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি চেয়ে নিয়েছেন ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক। তার অনুপস্থিতিতে ইংলিশদের নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক বেন স্টোকস।

ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ জার্সিতে বর্ণবাদ বিরোধী বাণী টেস্ট সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর