Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুরুত্বপূর্ণ ম্যাচেই ব্রুনো-পগবাকে না পাওয়ার শঙ্কা শোলসায়ারের


৪ জুলাই ২০২০ ১৩:১৪

জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর মাঠে নেমেছিলেন কেবল ৫টি ম্যাচে, এরপরেই তো মহামারি করোনা হানা দিল গোটা বিশ্বে। আর তখনই ব্রুনো ফার্নান্দেজের রেড ডেভিলদের ডেভিল হয়ে ওঠা হলো না। করোনাকে পাশ কাটিয়ে যখনই ফুটবল ফিরল তখনই নিজেকে মেলে ধরা শুরু করলেন এই পর্তুগিজ মিড ফিল্ডার। তবে সেই পথে আবার কাঁটা হয়ে দাঁড়াচ্ছে ইনজুরি। অবশ্য ব্রুনো একাই নন, সেই সঙ্গে রেড ডেভিলদের ইনজুরির তালিকায় যুক্ত হয়েছেন পল পগবাও।

আজ শনিবার (৪ জুলাই) সন্ধ্যা ৮টায় মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বর্ণোমাউথের বিপক্ষে মাঠে নামবে ওলে গানার শোলসায়ারের দল। এই ম্যাচ জিতলে লিসেস্টার সিটি এবং চেলসি বাধা পেরিয়ে চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়ার অবস্থান দৃঢ় হবে রাশফোর্ড-পগবাদের। তবে এখানেই বাধা ইনজুরি।

ইংলিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি মিরর জানিয়েছে অনুশীলনের সময় চোট পেয়েছেন পল পগবা এবং ব্রুনো ফার্নান্দেজ উভয়ই। ইংলিশ সংবাদমাধ্যম আরো জানায় অনুশীলনের সময় সতীর্থ খেলোয়াড়ের সঙ্গে ধাক্কা লেগে চোট পান এই দুই তারকা মিড ফিল্ডার। আর এতেই অনিশ্চিত হয়ে পড়ে বর্ণোমাউথের বিপক্ষে ম্যাচে।

ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে রয়েছে ব্যস্ত সূচি, ইপিএলের বাকি ৫ ম্যাচের সঙ্গে রয়েছে এফএ কাপের সেমি ফাইনাল এবং উয়েফা ইউরোপা লিগের রাউন্ড অব-১৬’র ম্যাচও। অর্থাৎ লিগের ম্যাচ ছাড়াও এখনো দু’টি টুর্নামেন্টের প্রতিযোগিতায় অংশ নিতে হবে রেড ডেভিলদের। তাই এই ম্যাচে দলের সেরা দুই মিড ফিল্ডারকে দলের বাইরে রাখার সিদ্ধান্তও নিতে পারেন শোলসায়ার।

জানুয়ারিতে দলে ভেড়ানোর পর মোট ৮ ম্যাচে ৬৭৮ মিনিট খেলা ব্রুনো ফার্নান্দেজ ৫টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৩টি গোল। অর্থাৎ প্রতি ৮৫ মিনিটেরও কম সময়ে একটি করে গোলে অবদান রেখেছেন ব্রুনো। অন্যদিকে পুরো মৌসুম জুড়ে ইনজুরির কারণে ইউনাইটেডের জার্সিতেই দেখা মেলেনি বিশ্বকাপজয়ী মিড ফিল্ডার পল পগবাকে। তবে করোনা পরবর্তী ফুটবলে চোট কাটিয়ে ফিরেছেন তিনি।

চোট থেকে ফিরে প্রথম ম্যাচেই টটেনহ্যামের বিপক্ষে জিতেছিলেন পেনাল্টি আর তাতেই শেষ রক্ষা হয়েছিল ইউনাইটেডের। এরপর খেলেছেন আরও তিনটি ম্যাচ আর করেছেন ২টি অ্যাসিস্ট। চলতি মৌসুমে পগবা খেলেছেন ১০টি ম্যাচ যেখানে ৩টি ম্যাচে শুরু করেছেন বেঞ্চ থেকে। এই ১০ ম্যাচে ৬৯২ মিনিটে মাঠে ছিলেন পগবা।

আজ বর্ণোমাউথের বিপক্ষে জিততে পারলেই ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের ৪র্থ স্থানে উঠে আসবে রেড ডেভিলরা। যদিও চেলসি রাতে ওয়াটফোর্ড হারালেই আবারও পাঁচ নম্বরে নেমে যেতে হবে ইউনাইটেডকে। তবে চেলতি পয়েন্ট খোয়ালেই নিশ্চিত চ্যাম্পিয়নস লিগে খেলার টিকিট। তবে তা ধরে রাখতে হবে মৌসুমের শেষ পর্যন্ত। এই ম্যাচে জিতলে ইউনাইটেডের পয়েন্ট দাঁড়াবে ৩৩ ম্যাচে ৫৫, আর চেলসির পয়েন্ট সংখ্যা বর্তমানে৩২ ম্যাচে ৫৪।

ইংলিশ প্রিমিয়ার লিগ ওলে গানার শোলশায়ার ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর