Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যানফিল্ডে টানা ২৪তম জয় ইপিএল চ্যাম্পিয়নদের


৬ জুলাই ২০২০ ০০:২৪

ইংলিশ প্রিমিয়ার লিগ জয় নিশ্চিত হয়েছে আরও দুই ম্যাচ আগেই, লিগের বাকি সাত ম্যাচ তাই লিভারপুলের জন্য নিয়মরক্ষারই ছিল। তবে তাই বলে হেলাফেলা করছেন না ইয়্যুর্গেন ক্লপ। লিগ নিশ্চিত হওয়ার পর ম্যানচস্টার সিটির কাছে ৪-০ গোলে বিধ্বস্ত লিভারপুল অ্যাস্টন ভিলাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ঘরের মাঠ অ্যানফিল্ডে টানা ২৪তম ম্যাচে জয় তুলে নিয়েছে।

রোববার (৫ জুলাই) অ্যানফিল্ডে ইপিএলের ৩৩তম রাউন্ডে অ্যাস্টন ভিলাকে আতিথ্য দেয় লিগ চ্যাম্পিয়ন লিভারপুল। এই ম্যাচ থেকে লিভারপুলের পাওয়ার কিছু না থাকলেও রেলিগেশন জোন থেকে বেরিয়ে আসার লড়াই ছিল ভিলার। বর্তমানে লিগ টেবিলের ১৮তম স্থানে অবস্থান তাদের। এই ম্যাচে লিভারপুলকে হারাতে পারলে রেলিগেশন জোন থেকে বেরিয়ে ১৭’তে উঠে আসতে পারত তারা।

তবে লিভারপুল শিরোপা নিশ্চিত করলেও নিজেদের জয়ের ধারা ধরে রাখতে মরিয়া। এই ম্যাচে অল রেডদের অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন এবং রবার্তো ফিরমিনোকে বিশ্রাম দিয়েছিলেন ক্লপ। তবে সাদিও মানে এবং মোহাম্মদ সালাহ ঠিকই খেলেছেন শুরুর একাদশেই।

পুরো ম্যাচ জুড়ে নিজেদের আধিপত্য ধরে রাখে স্বাগতিকরা। ৭১ শতাংশ বল দখলে রেখে আক্রমণে জর্জরি করে ভিলার রক্ষণভাগকে। তবে প্রথমার্ধে গোলের দেখা পায়নি লিভারপুল। গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৭১তম মিনিট পর্যন্ত।

নাবি কেইটার অ্যাসিস্ট থেকে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের ১৬তম গোল করেন সাদিও মানে। তবে এক গোলের ব্যবধানে জয়টা যেন মন ভরছিল না সালাহ-মানেদের। তাই তো দ্বিতীয় গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দল। দ্বিতীয় গোল অবশ্য আসে ম্যাচের অন্তিম মুহুর্তে। বদলি হিসেবে মাঠে নামা কার্টিস জোন্স অল রেডদের এনে দেন ম্যাচের ২য় গোল। এবার গোলের যোগানদাতা মোহাম্মদ সালাহ।

চলতি মৌসুমে এই অ্যাসিস্টসহ মোহাম্মদ সালাহ ৮টি অ্যাসিস্ট করলেন। আর নামের পাশে তো আগে থেকে আছে ১৭টি গোলও। মানে ও জোন্সের গোলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। শিরোপা নিশ্চিত হওয়ার পর এটিই অ্যানফিল্ডে লিভারপুলের প্রথম ম্যাচ ছিল।

ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুল বনাম অ্যাস্টন ভিলা সাদিও মানে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর