Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চ্যাম্পিয়ন’কে হারিয়ে তলানির দলে হোঁচট ম্যানচেস্টার সিটির


৬ জুলাই ২০২০ ০২:১৩

সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচে মাঠে নামার আগে ঘরের মাঠ ইতিহাদে নতুন চ্যাম্পিয়ন লিভারপুলকে গার্ড অব অনার দেয় ম্যানচেস্টার সিটি। আর সেই ম্যাচেই লিভারপুলকে ৪-০ গোলে উড়িয়ে দেয় সিটিজেনরা। এর মাত্র তিনদিন পরে মিড টেবিল ক্লাব সাউদাম্পটনের কাছে ১-০ গোলে হেরেছে সিটিজেনরা।

লিগ শিরোপা আগেই হাতছাড়া হলেও নিজেদের বাকি থাকা ৭ ম্যাচে জয় দিয়েই শেষ করতে চেয়েছিলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। লিভারপুলকে ৪-০ গোলে বিধ্বস্ত করে সঠিক পথেই হাঁটছিল সিটি। তবে এক ম্যাচ পরে এসেই হোঁচট খেতে হলো সিটিজেনদের। চলতি মৌসুমে এটি সিটিজেনদের ৯ম হার।

সেইন্ট ম্যারি স্টেডিয়ামে সাউদাম্পটন সিটিজেনদের ১-০’তে হারিয়ে দিয়েছে। ম্যাচের ১৬ মিনিটে স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের অ্যাসিস্ট থেকে ৪০ গজ দূর থেকে নেওয়া চে অ্যাডামসের শট এডারসনের মাথার ওপর দিয়ে বল জালে জড়ায়। আর তাতেই ১-০’তে এগিয়ে স্বাগতিকরা।

গোল হজম করার পর থেকে শুরুর করে ম্যাচের বাকি ৭৪ মিনিটে প্রাণপণে চেষ্টা করে গেছে ম্যানচেস্টার সিটি। তবে কোনোভাবেই গোল পরিশোধ করতে পারেনি গার্দিওলার দল।

এই ম্যাচের শুরুতে দলের সেরা খেলোয়াড় কেভিন ডি ব্রুইনকে বেঞ্চে রেখেই শুরু করে সিটি। ডেভিড সিলভা। ফার্নান্দিহো এবং বার্নার্দো সিলভাকে নিয়ে গড়া মিডফিল্ডের সামনে রহিম স্টার্লিং গ্যাব্রিয়েল জেসুস এবং রিয়াদ মাহারেজ আক্রমণভাগে। দুর্দান্ত এমন আক্রমণভাগ নিয়েও ম্যাচের বাকি ৭৪ মিনিটেরও বেশি সময় গোল পরিশোধ করতে ব্যর্থ তারা।

ম্যাচের ৫৯ মিনিটে রিয়াদ মাহারেজের পরিবর্তে মাঠে নামেন কেভিন ডি ব্রুইন। সিটিজনেদের আশা ছিল দুর্দান্ত ফর্মে থাকা এই বেলজিয়ানের মাধ্যমেই গোল পরিশোধ হবে এবং শেষ পর্যন্ত দল জয় নিয়ে মাঠ ছাড়বে। তবে শেষ পর্যন্ত ১-০ গোলের লিড ধরে রাখতে সমর্থ হয় সাউদাম্পটন। আর ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে।

সিটির এমন হারে ইপিএলের লিগ টেবিলে যদিও কোনো পরিবর্তন আসেনি, তবে ১৪ নম্বরে থাকা সাউদাম্পটন উঠে এসেছে লিগের ১৩তম স্থানে।

ইংলিশ প্রিমিয়ার লিগ পেপ গার্দিওলা ম্যানচেস্টার সিটি বনাম সাউদাম্পটন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর