Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যারিয়ার সেরা ইনিংসে নিউজিল্যান্ডকে ফেরালেন টেলর


৭ মার্চ ২০১৮ ১৩:৩৫

সারাবাংলা ডেস্ক

ছয় ছক্কা আর ১৭ চার, ব্যাট হাতে কিভাবে আলো ছড়িয়েছেন সেটা বলার অপেক্ষা থাকলো না। ইনজুরি থেকে ফিরে এমন চমক দেখাবেন হয়তো এতোটাও ভাবেনি কেউ। নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান রস টেলরের অপরাজিত ১৮১ রানের ঝড়ো ইনিংসের কাছে শেষমেশ হারতে হলো ইংল্যান্ডকে। এই জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের ২-২ এ সমতায় ফিরে সিরিজ জেতার আশা টিকিয়ে রাখলো নিউজিল্যান্ড।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে জনি বেয়ারস্টো ও জো রুটের সেঞ্চুরিতে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেট হারিয়ে ৩৩৫ রান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে টেলরের ১৮১ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৩ বল বাকি রেখেই ৩৩৯ তুলে ৫ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড। জন্মদিনের আগেরদিন ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন টেলর।
তবে জয়ের লক্ষ্যে ব্যাটে নেমে শুরুটা একদমই ভালো হইনি কিউইদের। দলীয় ২ রানেই মার্টিন গাপটিল ও কলিন মুনরো ফিরে যান শূন্য হাতে। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে করে ৮৪ রানের জুটি গড়েন রস টেলর।
দলীয় ৮৬ রানে অধিনায়ক উইলিয়ামসন ব্যক্তিগত ৪৫ রান করে বেন স্টোকসের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান। এরপর টম ল্যাথামের সঙ্গে ১৮৭ রানে বিশাল জুটি গড়েন টেলর। দলীয় ২৭৩ রানে ৭১ রান করা ল্যাথাম ফিরলেও বাকি পথটা একাই সামলেছেন টেলর। এর আগেই অবশ্য ওয়ানডে ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরিটা ৯৮ বলে পূরণ করে নেন টেলর।
শেষদিকে কলিন ডি গ্র্যান্ডহোমের সঙ্গে ৩০ রান ও হেনরি নিকোলসের সঙ্গে ৩৬ রানের জুটিতে ৩ বল বাকি থাকতেই জয়টা আসে টেলরদের কাছেই। টেলর ১৮১ ও নিকোলসের অপরাজিত ১৩ রানে শেষমেশ ৫ উইকেট হাতে রেখেই জয় পায় কিউইরা।
এর আগে শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা হয়েছে ইংল্যান্ডের। জেসন রয় ও জনি বেয়ারস্টো ৭৭ রানের জুটি গড়েন। এরপর ব্যক্তিগত ৪২ রানে জেসন রয় আউট হয়ে ফিরে গেলে জো রুটের সঙ্গে জুটি গড়েন বেয়ারস্টো। দুজনই শতক তুলে নেন। দলীয় ২৬৭ রানে ১০৬ বলে ১৩৮ রানের ইনিংস খেলে সাজঘরের পথে হাঁটেন বেয়ারস্টো। পরের ওভারেই দলীয় রান যোগ হওয়ার আগে ব্যক্তিগত ১০২ রান নিয়ে ফিরে যান রুট। দলীয় ২৮৮ রানে ৮ উইকেট হারানোর পর শেষের দিকে টম কুরানের অপরাজিত ২২ রান ও আদিল রশীদের ১১ রানে ৩৩৫ রান তোলে ইংলিশরা।
নিউজিল্যান্ডের ইশ সোধি সর্বোচ্চ ৪ উইকেট তোলেন। কলিন মুনরো ও ট্রেন্ট বোল্ট ২টি করে উইকেট নেন। টিম সাউদি নেন ১টি উইকেট।
১৪৭ বলে ১৭ বাউন্ডারি ও ৬ ছক্কায় অপরাজিত ১৮১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন টেলর।

বিজ্ঞাপন

আগামী শনিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে হবে সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচ।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর