Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাওনা পারিশ্রমিক চাইছেন ক্রিকেটাররা


৮ জুলাই ২০২০ ১৩:০০

মার্চের ১৫ তারিখ মাঠে গড়িয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট ২০১৯-২০ মৌসুমের খেলা। কিন্তু ওই সময়ে দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকলে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট বন্ধ ঘোষণা করা হয়। দেশের চলমান করোনা পরিস্থিতিতে মাঠের খেলা দূরে থাক ক্রিকেটাররা চাইলেও অনুশীলনেও ফেরাতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। এদিকে প্রায় চার মাস খেলা বন্ধ থাকায় চরম আর্থিক সংকটের মুখে পড়েছেন ক্রিকেটাররা। উদ্ভূত পরিস্থিতিতে তারা ঢাকা প্রিমিয়ার লিগ ক্লাব গুলোর কাছে পাওনা পারিশ্রমিকের দাবি জানানোর সিদ্ধান্ত নিয়েছেন।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগের দলবদল অনুষ্ঠিত হয়েছে উন্মুক্ত পদ্ধতিতে। দলবদলের শর্ত অনুযায়ী প্রতিটি ক্লাবকে চুক্তির সময় মোট পাওনার ৫০ ভাগ মিটিয়ে দেয়ার কথা। বাকি ২৫ ভাগ লিগের মাঝামাঝি ও অবশিষ্ট ২৫ ভাগ লিগের শেষে পরিশোধ করার কথা।

কিন্তু পরিতাপের বিষয় হলো, গাজী গ্রুপ ক্রিকেটার্স, আবাহনী লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, প্রাইম দোলেশ্বর ব্যতীত আর কোন ক্লাবই এই নিয়মের ধার ধারেনি। ক্রিকেটারদের এমন দুঃসময়ে ওই ক্লাবগুলো যেন চুক্তির ৫০ ভাগ পাওনা পারিশ্রমিক পরিশোধ করে সেজন্য সিসিডিএম’র (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রো পলিশ) কাছে অনুরোধ করবে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-কোয়াব।

৮ জুন রাতে অনুষ্ঠিত এই বৈঠকে আলোচনা হয়েছে ক্রিকেটারদের অনুশীলন ফেরানো প্রসঙ্গেও। এক্ষেত্রে অবশ্য ক্রিকেটাররা বোর্ডের উপরেই সিদ্ধান্ত ছেড়ে দিয়েছেন।

কোয়াব ক্রিকেটার টপ নিউজ ঢাকা প্রিমিয়ার লিগ সিসিডিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর