Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্লাবগুলোকে প্রস্তুত থাকার নির্দেশ সিসিডিএমের


৮ জুলাই ২০২০ ২১:৩৮

করোনাভাইরাসের কারণে অবরুদ্ধ ঢাকা প্রিমিয়ার লিগ ফেরাতে গতকাল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এবং জাতীয় দল ও প্রথম শ্রেণির বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে সভা করেছে ক্রিকেটার্স ওয়েলফারে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-কোয়াব। সভার পরদিন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন, করোনা সংক্রমনের চলমান পরিস্থিতিতে লিগ শুরুর নির্দিষ্ট তারিখ সিসিডিএম জানাতে পারছে না। তবে তারা ক্লাবগুলোকে প্রস্তুত থাকতে বলেছেন, যাতে করে ১৫ দিনের সংক্ষিপ্ত নোটিশেই ২০১৯-২০ মৌসুমের স্থগিত হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগ ফেরানো সম্ভব হয়।

এদিকে লিগের বিকল্প ভেন্যু হিসেবে কক্সবাজার ও বিকেএসপি প্রস্তুত রাখার নির্দেশ দেয়া হয়েছে। খেলা ফিরলে ভেন্যুতেই প্লেয়ার ও টিম ম্যানেজমেন্টকে আইসোলেশনের কড়া নির্দেশনা দিয়েছে সিসিডিএম।

বুধবার (৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া বিভাগ।

বিজ্ঞপ্তিতে লিগ শুরুর সম্ভাব্য তারিখ নিয়ে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন, ‘গতকাল আমি জাতীয় দল ও প্রথম শ্রেণির বেশ কয়েকজন ক্রিকেটারের উপস্থিতিতে কোয়াবের সঙ্গে সভা করেছি। সভায় আমরা এই মৌসুমের সম্ভাব্য শুরু নিয়ে কথা বলেছি। এই মুহূর্তে আমি নির্দিষ্ট করে বলতে পারছি না যে লিগ কবে থেকে অনুষ্ঠিত হবে। তবে আমি চাইবো ক্লাবগুলো যেন অনলাইনে প্লেয়ারদের সঙ্গে যোগাযোগ রাখে যাতে করে তারা শারীরিক ফিটনেস ধরে রাখার কাজ চালিয়ে যেতে পারে। ক্লাবগুলোকে এও বলা হয়েছে তারা যেন পরিস্থিতি উন্নতি হলে ১৫ দিনের সংক্ষিপ্ত নোটিশে লিগ শুরু করতে পারে।’

ভেন্যু প্রসঙ্গে সিসিডিএম চেয়ারম্যানের নির্দেশনা হল, ‘বিকল্প ভেন্যু হিসেবে কক্সবাজার এবং বিকেএসপির মাঠ ব্যবহারের নির্দেশনা দেয়া হয়েছে এবং এও বলা হয়েছে লিগ শুরু হলে
প্লেয়ার এবং ক্লাব ম্যানেজমেন্ট ভেন্যুতেই আইসোলেশনে থাকবেন।’

এদিকে লিগে অংশ নেয়া দুই ক্লাব ব্রাদার্স ইউনিয়ন ও পারটেক্স গ্রুপের প্লেয়ারদের অভিযোগের প্রেক্ষিতে ক্লাব দুটোকে চুক্তির নিয়ম অনুসারে পারিশ্রমিকের ৫০ ভাগ পাওনা পরিশোধের নির্দেশ দিয়েছেন কাজী ইনাম আহমেদ।

‘ব্রাদার্স ইউনিয়ন ও পারটেক্স গ্রুপের প্লেয়াররা যে ইস্যুটি তুলেছেন যে তারা এখনও পর্যন্ত এই মৌসুমে কোন টাকা পাননি, বিষয়টি বিবেচনায় নিয়ে ক্লাব দুটোকে লিগ শুরুর আগেই চুক্তির নিয়ম অনুসারে পারিশ্রমিকের ৫০ ভাগ পাওনা পরিশোধের সুপারিশ করেছি।’

প্রসঙ্গত, ১৫ মার্চ মাঠে গড়িয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৯-২০২০ মৌসুমের খেলা। কিন্তু ওই মাসের শুরুতেই দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকলে প্রথম রাউন্ড শেষে অনির্দিষ্ট কালের জন্য লিগ বন্ধ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পান। ১৯ মার্চ বিসিবিতে সংক্ষিপ্ত সভা শেষে দেওয়া এই ঘোষণার সময় তিনি আরো বলেছিলেন, দেখি ১৫ এপ্রিল পর্যন্ত করোনা পরিস্থিতির উন্নতি হয় কী না। যদি হয় তাহলে ভেবে দেখব খেলা ফেরানো যায় কী না।

কিন্তু তখনও করোনা পরিস্থিতির উন্নতি না হলে সিসিডিএম নিজেরদের মধ্যে আলোচনা করে আবার অনির্দিষ্টকালের জন্য লিগ স্থগিত করে দেয়। যা আজও বলবৎ আছে।

টপ নিউজ ঢাকা প্রিমিয়ার লিগ বিসিবি সিসিডিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর