Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউক্যাসেলকে বিধ্বস্ত করে জয়ে ফিরল ম্যানচেস্টার সিটি


৯ জুলাই ২০২০ ০১:০০

গেল ম্যাচেই তলানির দল সাউদাম্পটনের কাছে হেরেছিল ম্যানচেস্টার সিটিও, সেটিও আবার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে বিধ্বস্ত করার পরের ম্যাচেই। তা নিয়ে কম সমালোচনা হয়নি। এবার নিউক্যাসেল ইউনাইটেডকে বিধ্বস্ত করে জয়ের ধারায় ফিরল সিটিজেনরা। ইতিহাদে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল।

ইতিহাদে নিউক্যাসেলের বিপক্ষে রহিম স্টার্লিংকে বেঞ্চে রেখেই একাদশ সাজিয়েছিলেন পেপ গার্দিওলা। কেভিন ডি ব্রুইন, ডেভিড সিলভার সঙ্গে এদিন মিড ফিল্ডে ছিলেন রদ্রি। আর আক্রমণভাগ সাজিয়েছিলেন রিয়াদ মাহারেজ, ফিল ফোডেন এবং গ্যাব্রিয়েল জেসুসকে দিয়ে। এমন দুর্দান্ত আক্রমণভাগের কাছে তো গোল উৎসবই কাঙ্ক্ষিত। আর সিটিজেনরা উপহার দিলও সেটিই।

ইতিহাদে সিটিজেনরা টিভি সেটের সামনে বসা সমর্থকদের অপেক্ষায় রাখেনি খুব বেশি সময়। ঘরের মাঠে নিউক্যাসেলের বিপক্ষে গোলের খাতা খুলতে গার্দিওলার দল সময় নেয় মাত্র ১০ মিনিট। ডেভিড সিলভার পাস নিউক্যাসেলের ডি বক্সে খুঁজে পেতে খুব বেশি কষ্ট হয়নি গ্যাব্রিয়েল জেসুসের। সফরকারিদের তিন সেন্ট্রাল ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি বক্সে ঢুকে পড়েন জেসুস আর সিলভার দুর্দান্ত পাস থেকে বল জড়ান জালে। ম্যাচের ১০ মিনিটে ১-০’তে এগিয়ে সিটিজেনরা।

এরপর ম্যাচের ২১তম মিনিটে কেভিন ডি ব্রুইনের চলতি মৌসুমের ১৮তম অ্যাসিস্ট থেকে গোল করেন রিয়াদ মাহারেজ। তাতেই ইতিহাদে ম্যাচের আধা ঘণ্টা পেরুনোর আগেই ২-০’তে এগিয়ে সিটি। প্রথমার্ধে আরও কিছু আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি সিটি। অপেক্ষা তাই দ্বিতীয়ার্ধের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দলে দুই পরিবর্তন আনেন গার্দিওলা। রদ্রিকে তুলে তার জায়গায় মাঠে নামান গুন্দোগানকে, আর কাইল ওয়াকারকে তুলে সেখানে সুযোগ দেন জাও ক্যান্সেলোকে। আর দ্বিতীয়ার্ধেও গোল পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি সিটিইজেনদের। ম্যাচের ৫৮তম মিনিটে নিউক্যাসেল ডিফেন্ডার ফেদেরিখো ফার্নান্দেজের আত্মঘাতী গোলে সিটিজেনরা এগিয়ে যায় ৩-০’তে।

এরপরে দলে আরও দুই পরিবর্তন আনে সিটি। ৬১ মিনিটে ফিল ফোডেনকে তুলে বার্নার্দো সিলভা এবং গ্যাব্রিয়েল জেসুসকে তুলে রহিম স্টার্লিংকে মাঠে নামানো হয় আর এরপরই যেন আরো আক্রমণাত্মক হয়ে ওঠে সিটি। ৬৬ মিনিটে ডেভিড সিলভার দুর্দন্ত এক গোলে ৪-০’তে লিড নেয় সিটি। তবে তখনও খেলার বাকি রয়েছে। কেননা বদলি হিসেবে মাঠে নামা রহিম স্টার্লিং তখনও স্কোরশিটে নাম লেখাননি।

ম্যাচের নির্ধারিত সময়ের পর যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে ডেভিড সিলভার পাস থেকে পাওয়া বল জালে জড়ান স্টার্লিং। আর তাতেই শেষ পর্যন্ত ৫-০ গোলের বিশাল ব্যবধানে জয় পায় সিটিজেনরা। এই জয় যদিও লিগের পয়েন্ট টেবিলে কোনো পার্থক্য গড়ে দেয়নি। ৩৪ ম্যাচ খেলে সিটি ৬৯ পয়েন্ট নিয়ে ২য় স্থানে সিটিজেনরা আর সমান ম্যাচ খেলা নিউক্যাসেল ৪৩ পয়েন্ট নিয়ে আছে ১৩ নম্বরে।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার সিটি বনাম নিউক্যাসল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর