Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা চতুর্থ জয়ে ইউনাইটেডের নতুন রেকর্ড


১০ জুলাই ২০২০ ১১:৫৬

করোনাভাইরাস ম্যানচেস্টার ইউনাইটেডকে পাল্টে দিল কিনা কে জানে! ভাইরাসটির প্রাদুর্ভাবে ফুটবল বন্ধ হয়ে যাওয়ার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে সুবিধাজনক স্থানে ছিল না ম্যানচেস্টারের ঐতিহ্যবাহী ক্লাবটি। একটা সময় টেবিলে দশের বাইরেও ছিল ওলে সুলশারের দল। সেই দলটিই উঠে এসেছে পয়েন্ট টেবিলের পাঁচে। করোনা পরবর্তী সময়ে পাঁচ ম্যাচ খেলে একটিতেও হারেনি ইউনাইটেড। চার জয়, অন্যটিতে ড্র। গতকাল বৃহস্পতিবার (৯ জুলাই) অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-০ ব্যবধানের জয় পেয়েছেন পগবা, ফার্নান্দেজরা।

কাল নতুন একটা রেকর্ডও হয়েছে ওলে সুলশারের দলের। প্রিমিয়ার লিগে এ নিয়ে টানা চার ম্যাচে ন্যূনতম ৩ গোল ব্যবধানে জিতল ক্লাবটি। প্রিমিয়ার লিগ ইতিহাসে অতীতে এই রেকর্ড গড়তে পারেনি অন্য কোন ক্লাব। ইউনাইটেডের রেকর্ডের শুরু গত জুনে শেফিল্ডের বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে। তারপর যথাক্রমে ব্রাইটনের বিপক্ষে ৩-০, বোর্নমাউথের বিপক্ষে ৫-২ ও অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-০ গোলের জয় পেল দলটি।

অনেকদিন ধরে ব্রুনো ফার্নান্দেজকে নিয়ে মজেছেন ইউনাইটেডের ভক্তরা। পর্তুগালের ২৫ বছর বয়সী তরুণের খেলায় দারুণ কিছুর স্বপ্ন দেখছেন কেউ কেউ। কাল সেই স্বপ্নটা আরও একধাপ উপরে তুলেছেন ফার্নান্দেজ। পুরো ম্যাচে নজরকাড়া ফার্নান্দেজ অ্যাটাকিং থার্ডে ছিলেন দুর্দান্ত। দলের তিন গোলের দুটিতেই তার সরাসরি সম্পৃক্ততা। ইউনাইটেডের প্রথম গোলটাও এসেছে ফার্নান্দেজের পা থেকে।

ম্যাচের ২৭ মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হন পর্তুগাল তরুণ। পরে নিজেই পেনাল্টি নিতে এসে ভুল করেননি একটুও। চলতি মৌসুমে এ নিয়ে পেনাল্টি থেকে ১৩ গোল পেল ম্যানইউ। প্রিমিয়ার লিগ ইতিহাসে যা যৌথভাবে সর্বোচ্চ। ২০১৫-১৬ মৌসুমে লেস্টার সিটি পেনাল্টি থেকে ১৩ গোল পেয়েছিল। প্রথমার্ধের যোগ করা সময়ে ইউনাইটেডকে ২-০ তে এগিয়ে নেন ম্যাসন গ্রিনউড।

অ্যান্থনিও মার্শিয়ালের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে জোরালো শটে জাল খুঁজে নেন ইংলিশ ফরোয়ার্ড। ইউনাইটেডের ২-০ তে এগিয়ে থাকার মধ্যদিয়ে প্রথমার্ধ শেষ হয়েছে। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন পল পগবা। ফার্নান্দেজের দারুণ এক পাস ধরে বাঁকানো শটে গোল করেন ফরাসি মিডফিল্ডার। এরপর আর গোল হয়নি। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

সব মিলিয়ে ৩৪ ম্যাচের ১৬টিতে জয় ও ১০টি ড্রয়ে ৫৮ পয়েন্ট হলো ম্যানচেস্টারের দলটির। পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকা লেস্টার সিটির সঙ্গে ইউনাইটেডের পয়েন্ট ব্যবধান এখন মাত্র ১। অর্থাৎ লিগের বাকি চার ম্যাচে লেস্টারকে এই ১ পয়েন্টে টপকাতে পারলেই ম্যানইউর চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত।

ইংলিশ প্রিমিয়ার লিগ পল পগবা ম্যানচেস্টার ইউনাইটেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর