Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চ্যাম্পিয়ন্স লিগের ড্র: বার্সা-রিয়ালের সামনে কঠিন প্রতিপক্ষ


১০ জুলাই ২০২০ ১৮:৫৫

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলের এখনো চার ম্যাচ বাকি। এদিকে শেষ আটের ড্র হয়ে গেল। আজ শুক্রবার (১০ জুলাই) নিওনে অনুষ্ঠিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র। তাতে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস বা বায়ার্ন মিউনিখের মতো বড় দলগুলো সম্ভাব্য কঠিন প্রতিপক্ষই পেতে যাচ্ছে।

অবশ্য এই দলগুলোর একটিরও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়নি এখনো। করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধ হওয়ার আগে শেষ ষোলোতে দুটি লেগ খেলেছে আটটি দল। বার্সা, রিয়াল, জুভেন্টাসসহ বাকি আট দলের এক লেগ এখনো বাকি। বাকি এক লেগ শেষে সম্ভাব্য যারা কোয়ার্টার নিশ্চিত করবে তার হিসেব ধরে ড্র অনুষ্ঠিত হয়েছে।

শেষ ষোলোর দুই লেগ খেলে কোয়ার্টার নিশ্চিত করা চার দল হলো পিএসজি, অ্যাটলেটিকো মাদ্রিদ, লাইপজিগ ও আটলান্টা। এই চার দলের প্রতিপক্ষ চূড়ান্ত হয়েছে। ড্রতে পিএসজি পেয়েছে আটলান্টাকে। অ্যাটলেটিকো মাদ্রিদ লাইপজিগকে।

বাকি দলগুলোর মধ্যে ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদের মধ্যে জয়ী দল কোয়ার্টারে মুখোমুখি হবে জুভেন্টাস ও অলিম্পিক লিঁওর মধ্যে জয়ী দলের বিপক্ষে। এবং বার্সেলোনা ও নাপোলির মধ্যে জয়ী দল প্রতিপক্ষ হিসেবে পাবে বায়ার্ন ও চেলসির মধ্যকার জয়ী দলকে।

প্রথম লেগে ম্যানচেস্টার সিটি রিয়াল মাদ্রিদের মাঠে ২-১ গোলের জয় পেয়েছিল। আর জুভেন্টাস লিঁও মাঠে ১-০ গোলে হেরেছিল। এদিকে, বার্সেলোনা নাপোলির মাঠে গিয়ে ১-১ গোলের ড্র করেছিল। আর বায়ার্ন চেলসির মাঠে গিয়ে ৩-০ গোলে জিতে এসেছে।

আগামী ৭ ও ৮ আগস্ট অনুষ্ঠিত হবে শেষ ষোলের বাকি ম্যাচগুলো। কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো হবে ১২ ও ১৫ আগস্ট। সেমিফাইনাল ১৮ ও ১৯ আগস্ট এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ আগস্ট। আগেই জানানো হয়েছিল করোনাভাইরাসের কারণে চ্যাম্পিয়ন্স লিগের বাকি সবকটা ম্যাচ অনুষ্ঠিত হবে পর্তুগালের লিসবনে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ড্র:

কোয়ার্টার ফাইনাল ১: ম্যানচেস্টার সিটি/ রিয়াল মাদ্রিদ বনাম জুভেন্টাস/ অলিম্পিক লিওঁ

কোয়ার্টার ফাইনাল ২: লাইপজিগ – অ্যাটলেটিকো মাদ্রিদ

কোয়ার্টার ফাইনাল ৩: বার্সেলোনা/নাপোলি বনাম বায়ার্ন মিউনিখ/চেলসি

কোয়ার্টার ফাইনাল ৪: আটলান্টা – পিএসজি

সেমিফাইনাল:

কো,ফা. ১ জয়ী বনাম কো. ফা. ৩ জয়ী এবং কো. ফা. ২ জয়ী বনাম কো. ফা. ৪ জয়ী

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জুভেন্টাস বার্সেলোনা রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর