Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পৃথক ম্যাচে খেলবে লিভারপুল, চেলসি ও ম্যান সিটি


১১ জুলাই ২০২০ ১৪:২৪

ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নের মুকুট লিভারপুলের নিশ্চিত হয়েছে আগেই, অন্যদিকে লিগের ২য় স্থানেও বড় কোনো অঘটন না ঘটলে ম্যানচেস্টার সিটিই নিশ্চিত। তবে লড়াই জমে উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের বাকি দুই পজিশন নিয়ে। ৩য় স্থানে বর্তমান চেলসি আর ৪র্থ স্থানে আছে লেস্টার সিটি, তবে নিজেদের অবস্থান ধরে রাখতে নিজ নিজ ম্যাচে জয়ের বিকল্প নেই চেলসি, লেস্টারের।

শনিবার (১১ জুলাই) রাতে ইপিএলের লিগ টেবিলের সেরা তিন দল মাঠে নামবে পৃথক ম্যাচে। চ্যাম্পিয়ন লিভারপুল রাত ৮টায় অ্যানফিল্ডে আতিথ্য দেবে বার্নলিকে, ৩য় স্থানে থাকা চেলসি রাত সাড়ে ১০টায় খেলবে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে। আর ২য় স্থানে থাকা পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি খেলবে ব্রাইটনের বিপক্ষে।

বিজ্ঞাপন

লিভারপুলের লিগ নিশ্চিত হলেও নিজেদের জয়ের ধারা ধরে রাখতে দুর্দান্ত পারফর্ম করে চলেছে ইয়্যুর্গেন ক্লপের শিষ্যরা। ঘরের মাঠ অ্যানফিল্ডে শেষ ২৪ ম্যাচ ধরে অপরাজিত অলরেডরা। এমন পরিসংখ্যান নিয়ে বার্নলির মুখোমুখি ইপিএল চ্যাম্পিয়নরা। অবশ্য পরিসংখ্যান বলছে বার্নলির সঙ্গে শেষ চারবারের দেখাতেই শেষ হাসি হেসেছে লিভারপুল। তাই তো জয়ের বিকল্প ভাবছে না তারা।

নিজেদের শেষ পাঁচ ম্যাচে লিভারপুলের তিন জয় এক ড্র এবং এক হার অন্যদিকে বার্নলিও আছে দুর্দান্ত ফর্মে তাদেরও শেষ পাঁচ ম্যাচে তিন জয়, এক ড্র এবং এক হার। এই ম্যাচে টানা তৃতীয়বারের মতো গোল্ডেন বুট জেতার দৌড়ে থাকা মোহাম্মদ সালাহ খেলবে শুরু থেকেই। তবে চোটের কারণে লিভারপুলের বাকি লিগ ম্যাচ থেকে ছিটকে গেছেন অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন। বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে লিভারপুল।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় শেফিল্ড ইউনাইটেডের মাঠে খেলবে চেলসি। পুনরায় ফুটবল মাঠে গড়ানোর পর নিজেদের পাঁচ ম্যাচের মধ্যে ব্লুজরা কেবল একটিতেই হেরেছে জয় তুলে নিয়েছে বাকি চারটিতেই। সেই সঙ্গে লিগের চার নম্বর থেকে লেস্টারকে হটিয়ে উঠে এসেছে তিনেও। শেফিল্ডের বিপক্ষে জয় তুলে নিতে পারলে পোক্ত হবে তিন।

ইনজুরির কোনো সমস্যা নেই চেলসির স্কোয়াডে কেবল এনগোলো কান্তে ছাড়া সুস্থ আছেন সবাই। তাই তো ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলে সম্ভাব্য সবাইই থাকছেন। দুর্দান্ত ফর্মে থাকা উইলিয়ান, টমি আব্রাহাম থাকতে পারেন ম্যাচের শুরু থেকেই। শেফিল্ডের বিপক্ষে শেষ চার ম্যাচে তিনজয় চেলসির আর ড্র বাকি এক ম্যাচে।

দিনের আরেক ম্যাচে ম্যানচেস্টার সিটি আতিথ্য নেবে ব্রাইটনের। লিভারপুলের কাছে লিগ শিরোপা হারালেও বাকি ম্যাচগুলো জয় দিয়েই শেষ করতে চান পেপগার্দিওলা। পুনরায় ফুটবল শুরুর পরে চেলসির কাছে হার দিয়েই যাত্রা শুরু করে সিটিজেনরা। এরপরে সাউদাম্পটনের বিপক্ষেও হেরেছে গার্দিওলার দল। তবে নিউক্যাসেল ইউনাইটেডকে গোল বন্যায় ভাসিয়ে জয়ে ফিরেছে সিটি।

ব্রাইটনের বিপক্ষে শেষ ছয় ম্যাচের সবক’টিতেই জিতেছে সিটিজেনরা। আর তাই তো বেশ ফুরফুরে মেজাজে গার্দিওলার দল। ইনজুরিতে থাকা সার্জিও আগুয়েরো ছাড়া সিটিজেনদের দলে নেই আর কোনো ইনজুরি সমস্যা। আর তাই তো নিজেদের সেরা একাদশ নিয়েই ব্রাইটনের বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত ম্যানচেস্টার সিটি। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ চেলসি ব্রাইটন বনাম ম্যান সিটি ম্যানচেস্টার সিটি লিভারপুল লিভারপুল বনাম বার্নলি শেফিল্ড ইউনাইটেড বনাম চেলসি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর