Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হাই ভোল্টেজ’ ম্যাচে মুখোমুখি আর্সেনাল-লিভারপুল


১৫ জুলাই ২০২০ ১২:৪৭

লিভারপুলের শিরোপা নিশ্চিত হয়েছে আগেই, অন্যদিকে অন্ততপক্ষে ইউরোপা লিগে খেলার জন্য লিভারপুলের বিপক্ষে জয়ের বিকল্প নেই আর্সেনালের। অল রেডদের জন্য প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলো নিয়মরক্ষার হলেও জয়ের ধারাতেই থাকতে চান ইয়্যুর্গেন ক্লপ। অন্যদিকে ইউরোপা লিগে জায়গা করে নিয়ে এই ম্যাচে জয়ছাড়া অন্য কিছুই ভাবছে না আর্সেনাল।

বুধবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় রাত একটা ১৫ মিনিটে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে আতিথ্য দেবে আর্সেনাল। লিভারপুলের লিগ নিশ্চিত হলেও নিজেদের জয়ের ধারা ধরে রাখতে দুর্দান্ত পারফর্ম করে চলেছে ইয়্যুর্গেন ক্লপের শিষ্যরা। যদিও নিজেদের শেষ ম্যাচে বার্নলির বিপক্ষে অ্যানফিল্ডে ড্র করছে অল রেডরা। তবে শেষ ম্যাচে ভালো সময় কাটেনি আর্সেনালেরও। নগরপ্রতিদ্বন্দ্বী টটেনহাম হটস্পার্সের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে ইউরোপা লিগের জায়গাও হারাতে বসেছে গানাররা।

বিজ্ঞাপন

নিজেদের শেষ পাঁচ ম্যাচে লিভারপুলের তিন জয় এক ড্র এবং এক হার অন্যদিকে বার্নলিও আছে দুর্দান্ত ফর্মে তাদেরও শেষ পাঁচ ম্যাচে তিন জয়, এক ড্র এবং এক হার। এই ম্যাচে টানা তৃতীয়বারের মতো গোল্ডেন বুট জেতার দৌড়ে থাকা আর্সেনালের এমিরিক অবমেয়ং এবং লিভারপুলের মোহাম্মদ সালাহ খেলবেন শুরু থেকেই। তবে চোটের কারণে লিভারপুলের বাকি লিগ ম্যাচ থেকে ছিটকে গেছেন অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন। অন্যদিকে আর্সেনালের ইনজুরির তালিকাটা একটু বেশিই দীর্ঘ। দুর্দান্ত ফর্মে থাকা বার্ন্ড লেনোকে দলে পাচ্ছেন না মিকেল আর্তেতা আর সেই সঙ্গে নেই মেসুত ওজিলও।

আর্সেনালের সম্ভাব্য একাদশ:

বিজ্ঞাপন

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ।

রক্ষণভাগ: সেড কোশিয়ানে, ডেভিড লুইজ এবং মুস্তাফি।

মধ্যমাঠ: কিয়েরেন টাইরেনি, গ্র্যানিট শাকা, ড্যানি সেবায়োস এবং হেক্টর বেলারিন।

আক্রমণভাগ: এমিরিক অবমেয়ং, আলেক্সান্ডার লাকাজেথ এং বুকায়ো সাকা।

লিভারপুলের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: অ্যালিসন বেকার।

রক্ষণভাগ: অ্যান্ড্রিউ রবার্টসন, ভার্জিল ভ্যান ডাইক, জোসেপ গোমেজ এবং ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড।

মধ্যমাঠ: নাবি কেইটা, ফ্যাবিনহো এবং অ্যালেক্স অক্সলেড চেম্বারলিন।

আক্রমণভাগ: সাদিও মানে, রবার্তো ফিরমিনো এবং মোহাম্মদ সালাহ।

দুই দলের শেষ দেখায় শেষ হাসি হেসেছিল লিভারপুল। সেবার অ্যানফিল্ডে ৩-১ গোলের ব্যবধানে গানারদের হারিয়েছিল অলরেডরা। এছাড়া মুখোমুখি দেখায় শেষ ১ দেখায় লিভারপুল জয়ী ৭ ম্যাচে, আর্সেনাল জিতেছে ৫টিতে আর ড্র হয়েছে বাকি ৯ ম্যাচে। তবে প্রিমিয়ার লিগে শেষ পাঁচ বছরে লিভারপুলের বিপক্ষে একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি আর্সেনাল। অলরেডদের বিপক্ষে গানাররা প্রিমিয়ার লিগে শেষবার জিতেছিল ২০১৫ সালের এপ্রিলে এমিরেটস স্টেডিয়ামে ৪-১ গোলের ব্যবধানে। এরপর টানা ৯ ম্যাচের মধ্যে ৫টিতে হেরেছে আর ড্র বাকি ৪টিতে।

ইউরোপা লিগে জায়গা করে নিতে এই ম্যাচে আর্সেনালের জয়ের বিক্লপ নেই। লিগ টেবিলে বর্তমানে ৫০ পয়েন্ট নিয়ে গানারদের অবস্থান ৯’এ।

আর্সেনাল বনাম লিভারপুল ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর