Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগস্টে যুবাদের নিয়ে অনুশীলন ক্যাম্পের ভাবনা বিসিবির


১৫ জুলাই ২০২০ ২০:২৯

দেশের বর্তমান করোনা পরিস্থিতি আমলে নিয়েই হয়তো সভাশেষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প নিয়ে আগাম কোন দিন তারিখ দিতে স্বাচ্ছন্দ্যবোধ করছিলেন না বিসিবি’র গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। তবে শেষমেষ সম্ভাব্য একটি সময় তিনি উল্লেখ করেছেন। সেটা হল আগস্টের দ্বিতীয় কিংবা তৃতীয় সপ্তাহ। এই সময়ের মধ্যে দেশের করোনা পরিস্থিতির উন্নতি হলে, সরকারের অনুমতি পেলে এবং বোর্ড থেকে ক্লিয়ারেন্স পেলে বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ক্যাম্পের সম্ভাবনার কথা তিনি জানালেন।

বিজ্ঞাপন

বিকেএসপিতে অনুশীলন ক্যাম্পটির দৈর্ঘ্য হবে চার সপ্তাহ। এবং এই ক্যাম্পের মধ্য দিয়েই অনূর্ধ্ব ১৯ দলের নির্বাচন সম্পন্ন হবে বলে জানালেন সুজন।

২০২২ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র ১৬ মাস। কিন্তু করোনাভাইরাসের কারণে এখনো অনু-১৯ দলই গঠন করতে পারেনি বিসিবি। কেননা প্রাণঘাতি এই ভাইরাসটির দাপটে পুরো প্রক্রিয়াই এতদিন স্থবির হয়ে ছিল। এভাবে চার মাস অতিবাহিত হওয়ার পরে আজ জুনিয়র টাইগার নির্বাচকমন্ডলীর সঙ্গে জরুরী সভা করেছেন বিসিবি’র গেম ডেভেলমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

সভাশেষে তিনি জানালেন, ঈদুল আযহার শেষে মধ্য আগস্ট কিংবা ওই মাসের শেষ সপ্তাহে বিকেএসপিতে যুবাদের একটি আবাসিক অনুশীলন ক্যাম্প অনুষ্ঠিত হবে। সেখান থেকেই গঠন করা হবে অনু-১৯ দল।

বুধবার (১৫ জুলাই) বিসিবিতে গেম ডেভেলপমেন্ট এর সভা শেষে তিনি একথা জানান।

সুজন বলেন, ‘এখন সময় দেওয়াটাই বোকামি। তারপরেও তো মাথায় একটি সময় নিয়ে এগুতেই হয়। তো ঠিক করেছি যে আগস্টের মাঝামাঝি বা শেষে যদি কোয়ারেন্টাইন করতে পারি। অনুর্ধ্ব-১৯ দলের ছেলেদের নিয়ে বিকেএসপিতে ক্যাম্প করার চিন্তা করছি। বিকেএসপিতে আমাদের ইন্টারন্যাশনাল যে হোস্টেল আছে সেটা যদি পুরোটাই পেয়ে যাই ওখানেই কোয়ারেন্টাইন করে চার সপ্তাহের একটি ক্যাম্প করতে পারি।’

গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান আরো জানালেন ‘ঈদের পর যদি দেশের পরিস্থিতি ভালো হয় এবং সরকারের অনুমতি যদি পাই, বোর্ড থেকে যদি ক্লিয়ারেন্স দেওয়া হয়। তাহলে আমরা নাইনটিনের ক্যাম্পটা শুরু করতে চাই।’ওখানেই ট্রেনিং হবে। আমাদের নির্বাচকসহ সবাই ওখানে থাকবে। যেহেতু ওয়াইসিএল এর ওয়ানডে টুর্নামেন্টটা হয়নি সেকারণে অনুর্ধ্ব-১৯ দল নির্বাচনও হয়নি। তো ওই ক্যাম্পের মাধ্যমে আমরা সিলেটশন প্রক্রিয়াটা বের করে আনব এটাই আমাদের পরিকল্পনা।’

বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৯ দল খালেদ মাহমুদ সুজন টপ নিউজ বিকেএসপি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর