Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেইনের জোড়া গোলে নিউক্যাসেলকে হারিয়ে ইউরোপার পথে স্পার্স


১৬ জুলাই ২০২০ ০১:২৬

চ্যাম্পিয়নস লিগে এবারের মৌসুমে আর জায়গা করে নেওয়া হচ্ছে না টটেনহাম হটস্পার্সের। তাই তো পাখির চোখ করে আছে ইউরোপা লিগের দিকে। হোসে মোরিনহো দলের দায়িত্ব নেওয়ার পরেও স্পার্সের পরিবর্তন আসেনি আহামরি। তাই তো ইউরোপা লিগে জায়গা করে নেওয়ার জন্যেও লড়তে হচ্ছে মোরিনহোর দলকে। এমন পরিস্থিতিতে নিউক্যাসেল ইউনাইটেডকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে ইউরোপা লিগের পথে অনেকটা এগিয়ে গেল টটেনহাম হটস্পার্স।

বিজ্ঞাপন

গত পরশুই নিজের ভাই হারানোর সংবাদ শুনেছেন স্পার্স ডিফেন্ডার সার্জ অরিয়ের। এরপরেও দলের প্রয়োজনের মুহূর্তে নেমে গেছেন জার্সি গায়ে। এছাড়াও মোরিনহো নিজের সেরা দল নিয়েই মাঠে নামেন। আক্রমণভাগে হিউং মিন সন, হ্যারি কেইন এবং লুকাস মৌরা। এমন দুর্দান্ত আক্রমণভাগ নিয়ে ম্যাচের প্রথম থেকেই চড়াও স্পার্স।

দুর্দান্ত খেলতে থাকা স্পার্সকে গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ২৭ মিনিট পর্যন্ত। আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসোর দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে গোলের খাতা খোলেন সন আর তাতেই ১-০ গোলে এগিয়ে যায় স্পার্স। এর ঠিক দুই মিনিট পর লিড দ্বিগুণ করতে পারতেন সন। তবে এযাত্রায় নিউক্যাসেলকে বাঁচিয়ে দেন মার্টিন ডুবারভকা। ডি বক্সের বাইরে থেকে সনের নেওয়া দুর্দান্ত এক শটে আঙুলের ছোঁয়া লাগাতে পেরেছিলেন নিউক্যাসেল গোলরক্ষক। আর তার সেই দুর্দান্ত সেভেই সে যাত্রায় ২-০ গোলে পিছিয়ে পড়েনি নিউক্যাসেল।

অবশ্য প্রথমার্ধেই সমতায় ফিরতে পারত নিউক্যাসেল যদিনা বাধা হয়ে দাড়াত গোলপোস্ট। নিউক্যাসেল ফরোয়ার্ড ডুয়াইট গেইলের দুর্দান্ত হেড বারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় স্বাগতিকরা। আর তাতেই সমতায় ফেরা হয়নি নিউক্যাসেলের। ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় নিউক্যাসেল।

দ্বিতীয়ার্ধের ঠি ১১ মিনিটের মাথায় নিউক্যাসেলকে সমতায় ফেরান ম্যাট রিচি। নিউক্যাসেল উইং ব্যাক ম্যাট রিচি দূর থেকে দুর্দান্ত এক শট নেন আর তা রুখতে ব্যর্থ হন হুগো লরিস। তাতে ম্যাচের ৫৬ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। নিউক্যাসেল সমতায় ফিরলে আবারও লিড নিতে মরিয়া হয়ে ওঠে স্পার্স। আর লিড নিতে খুব বেশি সময় নেয়নি হ্যারি কেইনরা।

বিজ্ঞাপন

ম্যাচে সমতায় ফেরার ঠিক চার মিনিট পর স্পার্সকে দ্বিতীয় বারের মতো এগিয়ে নেন অধিনায়ক হ্যারি কেইন। লুকাস মৌরার বদলি হিসেবা মাঠে নামা স্টিভেন বেরগাজেনের ক্রস থেকে দুর্দান্ত এক হেডারে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন কেইন। এরপর নিউক্যাসেল বেশকিছু দুর্দান্ত আক্রমণ করে আবারও সমতায় ফিরতে তবে আর পেরে ওঠেনি। উল্টো ম্যাচের অন্তিম মুহূর্তে কেইনের দ্বিতীয় গোলে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় টটেনহামের।

ম্যাচ্র ৯০ মিনিটে নিউক্যাসেলের ডি বক্সে শূন্য বল পান কেইন, সেখান থেকে দুর্দান্ত হেডারে নিজের দ্বিতীয় গোল করেন তিনি। আর দলের ৩-১ গোলের জয় নিশ্চিত করেন এই ইংলিশ স্ট্রাইকার। এই জয়ের পর ৩৬ ম্যাচে ১৫ জয়, ১০ ড্র এবং ১১ হারে ৫৫ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে অবস্থান করছে হোসে মোরিনহোর টটেনহাম হটস্পার্স।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ টটেনহাম হটস্পার্স নিউক্যাসেল বনা স্পার্স হোসে মোরিনহো

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর