Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিরোপা নিশ্চিতে রিয়াল, একই সময় খেলবে বার্সাও


১৬ জুলাই ২০২০ ১৩:০৬

স্প্যানিশ লা লিগায় আর মাত্র একটি ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত রিয়াল মাদ্রিদের। আর শিরোপা নিশ্চিতের লড়াইয়ে বৃহস্পতিবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এদিন ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে ভিয়ারিয়ালকে। অপরদিকে একই সময়ে ক্যাম্প ন্যু’তে বার্সা খেলবে ওসাসুনার বিপক্ষে।

লা লিগার শেষ দুই ম্যাচ একই সময় অনুষ্ঠিত হবে কেননা এই দুই ম্যাচেই নির্ধারিত হবে শিরোপাজয়ী এবং অবনমনের তিন দল। তাই স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ আগেই ঘোষণা দিয়েছে শেষ দুই রাউন্ডের সবগুলি ম্যাচ একই সময়ে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সামনে শিরোপা জয়ের হাতছানি। কেবল একটি ম্যাচ জিতলেই নিশ্চিত লিগ, অন্যদিকে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে চায় বার্সেলোনা। এই ম্যাচে রিয়াল মাদ্রিদ পয়েন্ট হারালেই সুযোগ বাড়বে বার্সার। এর জন্য যদিও একটি ম্যাচ অবশ্যই হারতে হবে রিয়ালকে আর নিজেদের বাকি দুই ম্যাচের দু’টিতেই জিততে হবে বার্সাকে।

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে নিশ্চিতভাবেই এগিয়ে রিয়াল মাদ্রিদ। পুনরায় ফুটবল মাঠে গড়ানোর পর টানা ৯টি ম্যাচ জিতেছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। এই সময়ের মধ্যে কেবল ৩টি ম্যাচেই রিয়ালের জালে বল জড়াতে পেরেছে প্রতিপক্ষ অর্থাৎ বাকি ছয় ম্যাচেই ক্লিনশিট রেখেছে সার্জিও রামোস এবং তার বাহিনী। দুর্দান্ত ফর্মে থাকা রিয়াল তাই এই ম্যাচে জয় বিকল্প কিছুই ভাবছে না।

সংবাদসম্মেলনে লস ব্ল্যাঙ্কোস কোচ জিনেদিন জিদানকে প্রশ্ন করা হয়, ‘আপনি কি দুই ম্যাচ ড্র করে শিরোপা জয় করতে চান?’ জবাবে জিদান বলেন, ‘আমার দলের লক্ষ্য আগামী ম্যাচ জয় করা। আমি জানি আমরা এখনও কিছুই জিতিনি। তাই সামনের ম্যাচটাই আমাদের জন্য ফাইনাল। আর আমরা এই ম্যাচ জিততে চাই।’

বিজ্ঞাপন

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে দলের সঙ্গে অনুশীলন করেছেন মার্সেলো ব্যতীত সকলে। আর জিদানের দলে আছেন সব সেনাই। ইয়োলো সাবমেরিনদের বিপক্ষে নিজেদের শেষ চার ম্যাচে হারেনি রিয়াল তবে তার মধ্যে কেবল একটি ম্যাচেই এসেছে জয়, ড্র হয়েছে বাকি তিনটিতেই। শেষ ১৭ ম্যাচে ব্ল্যাঙ্কোসরা জিতেছে ৮ ম্যাচে, ভিয়ারিয়াল জিতেছে মাত্র ২টিতে আর ড্র হয়েছে বাকি ৭ ম্যাচে। শেষবার ২০১৮ সালে রিয়ালের ঘরের মাঠেই তাদের হারিয়েছিল ভিয়ারিয়াল।

অন্যদিকে একই সময়ে ক্যাম্প ন্যু’তে ওসাসুনাকে আতিথ্য দেবে বার্সেলোনা। এই ম্যাচে লিওনেল মেসির দলের জয়ের কোনো বিকল্প নেই। এই ম্যাচে পয়েন্ট হারালে রিয়াল মাদ্রিদের শিরোপা নিশ্চিত হয়ে যাবে। শেষ দুই ম্যাচে রিয়াল হারলেও শিরোপা নিশ্চিত হবে লস ব্ল্যাঙ্কোসদের। আর তাই তো পাহাড়সম চাপ নিয়ে ওসাসুনার বিপক্ষে মাঠে নামবে বার্সা।

তবে ম্যাচের আগে দুঃসংবাদ এসেছে কাতালান শিবিরে। অ্যান্তোনিও গ্রিজম্যান ছিটকে গেছেন ইনজুরিতে পড়ে, অবশ্য এই ম্যাচে নিষেধাজ্ঞা থেকে দলে ফিরবেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। পরিসংখ্যান অবশ্য কথা বলছে বার্সার পক্ষেই। দুই দলের শেষ ১৩ দেখায় কেবল একটিতেই জিততে পেরেছে ওসাসুনা, অন্যদিকে বার্সা জিতেছে ১০টি ম্যাচে।

বার্সেলোনা বনাম ওসাসুনা রিয়াল মাদ্রিদ বনাম ভিলারিয়াল লা লিগা শিরোপা নির্ধারণী ম্যাচ স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর