Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার থেকে ঢাকা ও ঢাকার বাইরে অনুশীলন


১৮ জুলাই ২০২০ ১৩:০৫

প্রায় চার মাস ঘরে অবরুদ্ধ থাকার পর অবশেষে অনুশীলনে ফিরছেন টাইগার ক্রিকেটাররা। রোববার (১৯ জুলাই) থেকে ঢাকা ও ঢাকার বাইরে শুরু হচ্ছে তাদের ব্যক্তিগত অনুশীলন।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণপূর্বক এই মুহুর্তে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর পক্ষপাতি ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। লাল সবুজের ক্রিকেটের এই সর্বোচ্চ প্রশাসন সবসময়ই চাইছিল পরিস্থিতি আরো কিছুটা উন্নতি হলে তবেই। কিন্তু জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারের প্রবল আগ্রহ দেখে চলতি পরিস্থিতির মধ্যেই তারা ব্যক্তিগত অনুশীলন ফেরাতে উদ্যোগী হয়েছেন। সবকিছু ঠিক থাকলে রোববার থেকে ঢাকা ও ঢাকার বাইরে শুরু ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন।

এই লক্ষ্যে আগ্রহী ক্রিকেটারদের অনুশীলনের সূচি ইতোমধ্যেই পাঠিয়ে দিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন। এবং সেই অনুযায়ীই তারা স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করবেন। তবে বিসিবি এখনো বলছে, এই মুহুর্তে তারা অনুশীলনে উৎসাহ দিচ্ছে না।

শনিবার (১৮ জুলাই) সারাবাংলাকে এতথ্য দিয়েছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

‘হ্যাঁ, আগামিকাল থেকে ঢাকা ও ঢাকার বাইরে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন ফিরছে। আমরা শিডিউল দিয়ে দিয়েছি। আমরা উৎসাহিত করছি না। কিন্তু ওরা আগ্রহ দেখিয়েছে বলে আমরা শিডিউল করে দিয়েছি। এমনভাবে যেন অনুশীলন হয় যাতে কেউ কারো সংস্পর্শে আসতে না পারে।’

জানা গেছে, গতকাল সন্ধ্যা পর্যন্ত মোট ৯ ক্রিকেটার অনুশীলনের আগ্রহ দেখিয়েছেন। এরা হলেন; ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান, নুরুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও নাসুম আহমেদ।

প্রসঙ্গত, কারোনাকালে ক্রিকেটারদের অনুশীলন ফেরাতে সব ধরনের প্রস্তুতিই নিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। আইসিসি’র গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে অনুশীলনের বেশ কয়েকটি মডিউলও প্রস্তুত করেছে বিসিবি’র মেডিকেল বিভাগ। সবকিছু প্রস্তুত থাকলেও অপেক্ষা ছিল কেবল করোনাভাইরাস পরিস্থিতির উন্নতির।

অনুশীলন আকরাম খান টপ নিউজ ফিটনেস ধরে রাখতে অনুশীলন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর