Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফএ কাপের সেমিতে আজ লড়াই আর্সেনাল-ম্যান সিটির


১৮ জুলাই ২০২০ ১৩:৪৪

এফএ কাপের সেমিফাইনালে আজ শনিবার (১৮ জুলাই) বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে লড়বে ম্যানচেস্টার সিটি এবং আর্সেনাল। ইংলিশ এফএ কাপ বিশ্বের সবচেয়ে প্রাচীন টুর্নামেন্ট আর ইংলিশ ক্লাবদের কাছে অন্যতম মর্যাদার টুর্নামেন্টও এটিই। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা আগেই নির্ধারিত হয়ে যাওয়ায় এই ম্যাচে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির থাকছে এফএ কাপ জয়ের আরও এক ধাপ কাছে যাওয়ার সুযোগ।

এর আগে কোয়ার্টার ফাইনালে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে সেমি ফাইনালের টিকিট কাটে আর্সেনাল। অন্যদিকে ম্যানচেস্টার সিটি কোয়ার্টারে নিউক্যাসেল ইউনাইটেডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে নিশ্চিত করে সেমি। আর শেষ চারে এসে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সামনে এফএ কাপের সবচেয়ে সফলতম দল আর্সেনাল।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সর্বোচ্চ ২০বার এফএ কাপের ফাইনাল খেলেছে আর্সেনাল। তবে শিরোপা জেতার ক্ষেত্রে বেশ এগিয়ে গানাররা। সবমিলিয়ে মোট ১৩বার এফএ কাপের শিরোপা জয় করেছে আর্সেনাল। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি এই শিরোপা জিতেছে মোট ছয়বার। এবার প্রিমিয়ার লিগ হাতছাড়া হওয়ায় তাই গার্দিওলার চোখ এফএ কাপের দিকেই।

এফএ কাপে দুই দলের শেষবারের দেখায় জয় পেয়েছিল আর্সেনাল। ২০১৭ সালে সেমিফাইনালেই ওয়েম্বলি স্টেডিয়ামেই মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার সার্জিও আগুয়েরোর আর নাচো মনরিয়েলের গোলে নির্ধারিত ৯০ মিনিট ১-১ সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এরপর ১০১ মিনিটে অ্যালিক্সিস সানচেজের গোলে ২-১ ব্যবধানে জয়ে ফাইনাল নিশ্চিত করে আর্সেনাল। এবার অবশ্য ম্যানচেস্টার সিটির সামনে থাকছে সেবারের প্রতিশোধ নেওয়ার।

আর্সেনালের ইনজুরির তালিকাটা একটু বেশিই দীর্ঘ। দুর্দান্ত ফর্মে থাকা বার্ন্ড লেনোকে দলে পাচ্ছেন না মিকেল আর্তেতা আর সেই সঙ্গে নেই মেসুত ওজিলও। ইনজুরিতে থাকা সার্জিও আগুয়েরো ছাড়া সিটিজেনদের দলে নেই আর কোনো ইনজুরি সমস্যা। আর এফএ কাপের শিরোপা ধরে রাখতেই  নিজেদের সেরা একাদশ নিয়েই গানারদের বিরুদ্ধে মাঠে নামতে প্রস্তুত পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

আর্সেনালের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ।

রক্ষণভাগ: কাইরেন টাইরেন, ডেভিড লুইজ এবং মুস্তাফি।

মধ্যমাঠ: গ্র্যানিট শাকা, ড্যানি সেবায়োস, বুকায়ো সাকা এবং হেক্টর বেলারিন।

আক্রমণভাগ: এমিরিক অবমেয়ং, আলেক্সান্ডার লাকাজেথ এবং নিকোলাস পেপে।

ম্যানচেস্টার সিটির সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: ক্লদিও ব্রাভো।

রক্ষণভাগ: বেনজামিন মেন্ডি, এমিরিক লাপোর্তে, ফার্নান্দিনহো এবং কাইল ওয়াকার।

মধ্যমাঠ: কেভিন ডি ব্রুইন, রদ্রি এবং গুন্দোগান।

আক্রমণভাগ: বার্নার্দো সিলভা, গ্যাব্রিয়েল জেসুস এবং রহিম স্টার্লিং।

আর্সেনাল বনাম ম্যান সিই আর্সেনাল বনাম ম্যান সিটি এফএ কাপ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড সেমি ফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর