Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের কাছে বিশ্বকাপ বাছাইয়ের সূচি ও ভেন্যু চেয়েছে এএফসি


১৮ জুলাই ২০২০ ১৬:৫৫

ঢাকা: বিশ্বকাপ বাছাইয়ের অমিমাংসিত ম্যাচগুলোর ঘণ্টা শুরু হবে অক্টোবর মাস থেকে। তারিখ চূড়ান্ত হলেও ম্যাচের সময় ও ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। চার ম্যাচের তিন ম্যাচই বাংলাদেশ খেলবে ঘরের মাঠে। ম্যাচ মাঠে গড়াবে কখন আর কোথায় সেই শিডিউল আর ভেন্যু নিশ্চিত করতে বলা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)।

এক চিঠির মাধ্যমে বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের বাকী ম্যাচের এসবের তথ্য দিতে বলেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

বিজ্ঞাপন

অক্টোবরের ৮ তারিখে আফগানিস্তানকে আতিথ্য দিবে বাংলাদেশ। ঘরের মাঠে নিজেদের পঞ্চম ম্যাচটি খেলবে জামাল ভূঁইয়ারা। ভেন্যু এখনও চূড়ান্ত নাহলেও জানা গেছে সিলেটেই হচ্ছে এই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। তবে এখনও অফিসিয়াল ঘোষণা আসেনি।

এই ম্যাচটির ভেন্যু ও শিডিউল নিশ্চিত করতে বাফুফেকে তলব করেছে এএফসি। সময় বেঁধে দিয়েছে ৩১ জুলাই পর্যন্ত। এর মধ্যে ভেন্যু ও শিডিউল নিশ্চিত করতে হবে বাফুফেকে।

১৩ অক্টোবর কাতারে বিপক্ষে বাংলাদেশের অ্যাওয়ে ম্যাচে। তাছাড়া ১২ ও ১৭ নভেম্বর যথাক্রমে ভারত ও ওমানের সঙ্গে ঘরের মাঠে খেলবে বাংলাদেশ। শেষ দুই ম্যাচের ভেন্যু ও শিডিউল ৩১ জুলাইয়ের মধ্যে নিশ্চিত করতে বলা হয়েছে ফেডারেশনকে।

এছাড়াও কিছু নির্দেশনা দিয়ে রেখেছে এএফসি। সংশ্লিষ্ট প্রতি ম্যাচ ডে’র নূন্যতম সাত দিন পূর্বে অংশগ্রহণকারী প্রতিটি দলের খেলোয়াড় ও অফিসিয়াল/কর্মকর্তাবৃন্দের নাম রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।

এবং করোনাকালীন অংশ নেয়া দলগুলোর ট্রাভেল ও ভিসা ব্যবস্থাপনায় এখন থেকেই সক্রীয় হতে বলা হয়েছে। সারা বিশ্বে মহামারি কোভিড-১৯ এর কারণে এক দেশ হতে অন্য দেশে ভ্রমন করার ক্ষেত্রে বিধি-নিষেধ থাকায় অংশগ্রহণকারী দেশসমূহ যে সকল দেশে গিয়ে খেলায় অংশগ্রহণ করবে সে সকল দেশের ভিসা নিশ্চিত করণের ক্ষেত্রে সংশ্লিষ্ট ফুটবল সংস্থার সাথে এখন হতেই যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এক ভিডিও বার্তায় জানান, ‘এএফসির নির্দেশনা অনুযায়ী আমরা কাজ শুরু করে দিয়েছি। শিগগিরই ভেন্যু-শিডিউল-ভিসা সবগুলো কাজই নিশ্চিত করবো।’

এএফসি বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিশ্বকাপ বাছাইপর্ব ভিসা ভেন্যু শিডিউল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর