Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবকিছু একটু কঠিন মনে হচ্ছে মিঠুনের


১৯ জুলাই ২০২০ ১৫:১৭

চার মাস পরে আউটডোর অনুশীলনে ফিরেছেন জাতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। করোনাকালে এতদিন ঘরবন্দি সময়টি স্রেফ ফিটনেস অনুশীন কাটালেও আজ থেকে হোম অব ক্রিকেট মিরপুরে শুরু করেছেন রানিং ও ব্যাটিং। প্রথম দিনের ব্যক্তিগত অনুশীলন শেষে জানালেন সবকিছুই একটু কঠিন মনে হচ্ছে তার।

                                                                 আরও পড়ুন: অনুশীলন ফিরেছে মিরপুর শের-ই-বাংলায়

ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে দেশের করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে মাঠে অনুশীলন ফেরাতে বারবারই অনীহা দেখিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এবং ক্রিকেটারদেরও এই সময়ে অনুশীলনে নিরুৎসাহিত করেছেন। কিন্তু কয়েকজন ক্রিকেটারের আগ্রহের প্রেক্ষিতে আইসিসি’র গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে রোববার (১৯ জুলাই) থেকে দেশের চার ভেন্যুতে ৯ ক্রিকেটারের ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছে টাইগার প্রশাসন।

প্রথম পর্বের এক সপ্তাহের এই অনুশীলনের প্রথম দিন মিরপুরে অনুশীলন করেছেন মুশফিকুর রহিম, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুন। বিসিবি’র সূচি অনুযায়ী মিঠুন শুরু করেছেন সকাল ৯টা থেকে। শেষ করেছেন সকাল ১০টা বেজে ৪০ মিনিটে। প্রথমে ইনডোরে ৫০ মিনিট ব্যাটিং। এরপর ১০ মিনিটের বিশ্রাম শেষে একাডেমির মাঠে আধা ঘন্টা ব্যাপী ঘাম ঝরিয়েছেন রানিং সেশনে।

রানিং সেশনে পরামর্শকের দায়িত্ব পালন কেরছেন ট্রেনার তুষার কান্তি। লম্বা সময় পরে কী করে রানিং করবেন, কী করলে শরীরের ওপরে চাপ পড়বে না, যদিও পড়ে কী করেই বা তা থেকে সেরে উঠবেন এসব বাতলে দিয়েছেন তুষার। এরপরে মিঠুন শুরু করেছেন। তবে মিঠুন যে স্বাচ্ছন্দ্যে ছিলেন না সেটা তার শরীরী ভাষাতেই স্পষ্ট ছিল। চার মাস পরে রানিংয়ে ফেরায় একাডেমি মাঠের চিহ্নিত তিন ল্যাপে ১৫০ মিটার ঘুরে আসতেই যেন তার দম বন্ধ হয়ে যাচ্ছিল!

অনুশীলন শেষে নিজেই তা অকপটে স্বীকার করলেন মিঠুন। তবে আস্তে আস্তে সবকিছুই স্বাভাবিক হয়ে আসবে বলে মত তার।

‘দীর্ঘ্য চার মাস পরে আজকে মাঠে অনুশীলন করার সুযোগ পেয়েছি। ব্যাটিং, রানিং সবকিছু একটু কঠিন মনে হচ্ছে। কারণ এতদিন আমরা সবকিছু ঘরে করেছি। তাই বাইরে মানিয়ে নিতে একটু সময় লাগবে। কিন্তু আশা করছি আস্তে আস্তে আগের মতোই ফিরে পাব।’

মিঠুন ছাড়াও এদিন অনুশীলন করেছেন মুশফিকুর রহিম ও শফিউল ইসলাম। ঢাকায় বসবাসকারী অনুশীলনে আগ্রহী ৪ ক্রিকেটারের মধ্যে এই তিনজন প্রথম দিনের অনুশীলন সেরেছেন। আগামিকাল থেকে শুরু করবেন ইমরুল কায়েস।

অনুশীলনে ফিরেছেন জাতীয় ক্রিকেটার টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মোহাম্মদ মিঠুন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর