Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেস্টারকে হারিয়ে ইউনাইটেডের উপকার করল স্পার্স


১৯ জুলাই ২০২০ ২৩:৪৫

ইংলিশ প্রিমিয়ার লিগের শেষভাগটা জমে উঠেছে যদিও শিরোপা আগেই নিশ্চিত করে ফেলেছে লিভারপুল। ঘরের মাঠ টটেনহাম হটস্পার্স স্টেডিয়ামে লেস্টার সিটিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে লিগের শেষভাগটা আরও জমিয়ে তুলেছে টটেনহাম হটস্পার্স। চ্যাম্পিয়ন্স লিগের দুটি জায়গার জন্য লড়াইয়ে রয়েছে চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড আর লেস্টার সিটি। আর লেস্টারের এমন হারে ইউসিএল স্বপ্ন আরও দৃঢ় হলো ম্যানচেস্টার ইউনাইটেডের।

বিজ্ঞাপন

স্পার্সের স্টেডিয়ামে অধিনায়ক হ্যারি কেইনের জোড়া গোলে লেস্টারের বিরুদ্ধে প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় হোসে মোরিনহোর দল। আর বাকি এক গোল আসে লেস্টার মিডফিল্ডার জেমস জাস্টিনের আত্মঘাতি গোল থেকে। ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই হিউং মিন সনের দুর্দান্ত এক শট জাস্টিনের গায়ে লেগে ঢুকে পড়ে লেস্টারের জালে। আর তাতেই কিছু বুঝে ওঠার আগেই ম্যাচে পিছিয়ে পড়ে লেস্টার।

ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে ওঠে স্পার্স। চ্যাম্পিয়নস লিগে খেলা সম্ভব না হলেও ইউরোপা লিগে নিজেদের জায়গা নিশ্চিতের লক্ষ্যে দুর্দান্ত খেলতে তাকে হোসে মোরিনহোর দল। এদিন হ্যারি কেইনের সঙ্গে জলে ওঠে লুকাস মোউরাও। কেইনের জোড়া গোলে জোড়া অ্যাসিস্ট দাতা এই ব্রাজিলিয়ানই।

ম্যাচের ৩৭ মিনিটে কাউন্টার অ্যাট্যাকে লো সেলসোর কাছ থেকে পাওয়া বল কেইনের উদ্দেশ্যে লেস্টারের ডি বক্সে ক্রস করেন লুকাস মোউরা। আর দুর্দান্ত ক্রস থেকে পাওয়া বল বা পায়ে ছুয়িয়ে বল জালে জড়ান কেইন। আর তাতেই ম্যাচে ২-০’তে এগিয়ে স্পার্স। এখানেই থামেনি হোসে মোরনিহোর দল। লেস্টারকে আক্রমণের পর আক্রমণে যেন দম ফেলার সময়ই দিচ্ছিল না।

দ্বিতীয় গোলের পর তৃতীয় গোল করতে স্পার্স সময় নেয় মাত্র তিন মিনিট। এবারেও সেই লুকাস মোউরার কাছ থেকে লেস্টারের ডি বক্সে বল পেয়ে যান হ্যারি কেইন। আর সেখান থেকে গোল করতে এক চুলও ভুল করেননি কেইন। ম্যাচের ৪০ মিনিটেই ৩-০’তে এগিয়ে টটেনহাম। এই ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্পার্স।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে লেস্টার। ম্যাচ জুড়ে প্রায় ৭১ শতাংশ বল নিজেদের দখলে রাখে তারা সেই সঙ্গে ২৪টি শট করে স্পার্সের গোল বরাবর এবং ১৭টি গোলের সুযোগও তৈরি করে তারা। তবে একটি বলও জালে জড়াতে পারেনি ফক্সরা। তাই তো ১৩টি কর্নার করা স্বত্বেও একবারও বল জালে জড়াতে পারেনি জেমি ভার্দিরা। শেষ পর্যন্ত আর কোনো গোলের দেখা পায়নি দুই দলের কেউই। আর তাই তো ৩-০ ব্যবধানের জয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে হোসে মোরিনহোর দলকে।

বিজ্ঞাপন

এদিকে এই ম্যাচে লেস্টারকে হারিয়ে নিজেদের অবস্থান দৃঢ় করার সঙ্গে সঙ্গে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকেও সাহায্য করেছে হোসে মোরিনহোর বর্তমান ক্লাব টটেনহাম হটস্পার্স। ইউসিএলের বাকি দুই জায়গার জন্য বেশ জোরেশোরেই লড়াই চালিয়ে যাচ্ছে চেলসি, লেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এই তিন দলের ভেতর কেবল দুই দলেরই সুযোগ হবে ইউরোপের সর্বোচ্চ টুর্নামেন্টে খেলার।

লিগের পয়েন্ট টেবিলে চেলসি, লেস্টার আর ম্যানচেস্টার ইউনাইটেড একে অপরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। ৩৬ ম্যাচ খেলা চেলসি ৬৩ পয়েন্ট নিয়ে আছে ৩য় স্থানে, ৩৭ ম্যাচ খেলা লেস্টার ৬২ পয়েন্ট নিয়ে আছে ৪র্থ স্থানে আর লেস্টারের থেকে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেডও ৬২ পয়েন্ট নিয়ে আছে ৫ম স্থানে। গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে রেড ডেভিলদের উপরে অবস্থান করছে লেস্টার। এদিকে নিজেদের পরের ম্যাচ থেকে একটি পয়েন্ট অর্জন করতে পারলেও ৪র্থ স্থানে উঠে আসবে রেড ডেভিলরা। আর লেস্টার এবং ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যকার মৌসুমের শেষ ম্যাচেই নির্ধারিত হবে দুই দলের ইউসিএল ভাগ্য।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ টটেনহান হটস্পার্স বনাম লেস্টার সিটি ম্যানচেস্টার ইউনাইটেড হোসে মোরিনহো

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর