Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এ বছরের ব্যালন ডি’অর বাতিল


২০ জুলাই ২০২০ ১৯:০৫

আবারও লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনালদোর হাতেই উঠবে, নাকি নতুন কেউ জিতবেন এবারের ব্যালন ডি’অর? এসব আলোচনা ঘুরছিল ইউরোপিয়ান ফুটবলে। বলা হচ্ছিল বায়ার্ন মিউনিখের রবার্ট লেভাডফস্কি বা রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা ব্যালন ডি’অরের লড়াইয়ে এবার মেসি-রোনালদের বড় বাঁধা হবেন। এসবের মধ্যে ব্যালন ডি’অর স্থগিতের খবর জানা গেল।

এবার ব্যালন ডি’অর পুরস্কার দেওয়া হবে না। বিষয়টি নিশ্চিত করেছে ‘ফ্রান্স ফুটবল’ সাময়িকী। ১৯৫৬ সাল থেকে শুরু হওয়ার পর এই প্রথম কোনো কারণে বাতিল হলো পুরস্কারটি।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের কারণে বিপদে পুরো পৃথিবী। ফুটবল বন্ধ ছিল দীর্ঘদিন। করোনাকালে নতুন করে ফুটবল শুরু হলেও বেশ কিছু নিয়মের পরিবর্তন আনা হয়েছে। কতোগুলো লিগ স্থগিত আগেভাগেই শেষ করা হয়েছে। সব কিছু বিবেচনা করে এবারের ব্যালন ডি’অর স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে এবারের ব্যালন ডি’আরের দাবিদার মনে করা হচ্ছিল লেভানডফস্কি ও করিম বেনজেমাকেও। বায়ার্ন মিউনিখের জার্সি গায়ে ইতোমধ্যেই চলতি মৌসুমে গোলের হাফ সেঞ্চুরি পেরিয়েছেন লেভা।

এদিকে লা লিগায় পুরো মৌসুম জুড়েই দুর্দান্ত ফুটবল খেলেছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদ লা লিগা শিরোপাও জিতেছে। বলা হচ্ছিল, রিয়াল মাদ্রিদ এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতলে বেনজেমার ব্যালন ডি’অর জেতা ঠেকাতে পারবে না কেউই।

ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্টাসের হয়ে ইতোমধ্যেই সিরি ‘আ’ জিতেছেন। বার্সেলোনা লা লিগা শিরোপা না জিতলেও লিওনেল মেসির গোল করেছেন দুহাত ভরে। বার্সা চ্যাম্পিয়ন্স লিগ জিতলে মেসি ব্যালন ডি’অরের বড় দাবিদারই।

বিজ্ঞাপন

ক্রিশ্চিয়ানো রোনালদো ব্যালন ডি'অর লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর