Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেকর্ড নয় শিরোপায় চোখ রোনালদোর


২১ জুলাই ২০২০ ১৭:৫২

৩৬ বছরে পাঁ দিয়েছেন গত ফেব্রুয়ারির ৫ তারিখে। ফুটবলে এই বয়সকে বেশিই মনে করা হয়। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোর এসব ভাবতে বয়েই গেছে! বয়সকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ফুটবল রসিকদের মুগ্ধ করেই চলেছেন সিআর সেভেন। ইতালিয়ান সিরি ‘আ’র মতো কঠিন প্রতিযোগিতায় ৩০ ম্যাচে ৩০ গোল করেছেন। এখন পর্যন্ত লিগে যা যৌথভাবে সর্বোচ্চ। গতকাল লাৎজির বিপক্ষে জোড়া গোল করেছেন।

অথচ কী কঠিন পরিস্থিতিতেই না ছিলেন। করোনাভাইরাস কালের ফুটবলে দ্রুত মৌসুম শেষ করার পরিকল্পনা করেছেন আয়োজকরা। যাতে ৩ দিন পর পর ম্যাচ খেলতে হচ্ছে জুভেন্টাসকে। গত ৮ জুলাইয়ের পর থেকে ৪ ম্যাচ খেলতে হয়েছে রোনালদোদের। ৩৬ বছর বয়স নিয়ে এতো ঘনঘন ম্যাচ খেলা চাট্টিখানি কথা নয়। কিন্তু রোনালদো ম্যাচ খেলছেন, দুর্দান্ত পারফর্মও করছেন।

সিরি ‘আ’ লিগ এখনো শেষ হয়নি। কিন্তু ইতোধ্যেই বেশ কিছু রেকর্ড গড়েছেন রোনালদো। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগ, লা লিগার পর সিরি ‘আ’তে পঞ্চাশ গোলের রেকর্ড গড়েছেন। এক মৌসুমে সর্বোচ্চ পেনাল্টি গোলের রেকর্ড গড়েছেন (১২টি)। সিরি ‘আ’ লিগে দ্রুততম পঞ্চাশ গোলের রেকর্ড গড়েছেন (৬১ ম্যাচে)। এবারের মৌসুমে আর ৬ গোল করতে পারলে সিরি ‘আ’ লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়বেন।

সেদিকে নজর থাকারই কথা রোনালদোর। তবে রোনালদো অবশ্য বললেন, রেকর্ড নয় আপাতত লিগ শিরোপা নিয়েই বেশি ভাবছেন তিনি, ‘রেকর্ডগুলো সবসময়ই গুরুত্বপূর্ণ, তবে দলের জয় তার চেয়েও গুরুত্বপূর্ণ। আমি দলকে জিততে সাহায্য করছি। শিরোপাটি জেতা গুরুত্বপূর্ণ। আর চার ম্যাচ বাকি আছে এবং আমরা জানি, সেরি আ একটি কঠিন চ্যাম্পিয়নশিপ।’

সিরি ‘আ’ যে কঠিন সেটা নিশ্চয় জুভেন্টাস কোচ মাররিসিও সাররিও জানেন। তবে সেসব চিন্তা বাদ দিয়ে জুভেন্টাস কোচ আপাতত রোনালদো বন্দনায় মত্ত্ব। সাররি বলেন, ‘ক্রিশ্চিয়ানো মুগ্ধ করার মতো একজন খেলোয়াড়। কেননা, দুই ম্যাচের মাঝের অল্প সময়ে দ্রুত রিকভারি করার অনন্য সামর্থ্য আছে তার। কেবল শারীরিকভাবে নয়, মানসিক এবং সব দিক থেকে সে দ্রুত রিকভারি করতে পারে। পায়ের সঙ্গে মাথার খেলাতেও সে একজন চ্যাম্পিয়ন।’

ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্টাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর