Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এএফসি কাপের সব ম্যাচ মালদ্বীপে খেলবে বসুন্ধরা কিংস


২১ জুলাই ২০২০ ১৮:৩০

ঢাকা: এএফসি কাপের আসন্ন ম্যাচগুলো মালদ্বীপে খেলবে বসুন্ধরা কিংস। ‘ই’ গ্রুপের বাকী সব ম্যাচই মালদ্বীপের জাতীয় স্টেডিয়াম ও আদ্দু স্টেডিয়ামে হচ্ছে। আগামী অক্টোবর মাসে শুরু হবে এই প্রতিযোগিতার বাকী ম্যাচগুলো। গ্রুপ পর্বের খেলা চলবে নভেম্বর পর্যন্ত।

আজ মঙ্গলবার (২১ জুলাই) এক বিবৃতির মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এই তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়, এএফসি কাপের বাকী খেলা আয়োজনের লক্ষ্যে ৩টি দেশ যথাক্রমে বাংলাদেশ, ভারত ও মালদ্বীপকে গত ১৭ জুলাই ২০২০ তারিখের মধ্যে আবেদনের অনুরোধ জানানো হয়। বাংলাদেশ ও ভারত ভেন্যু প্রাপ্তির বিষয়ে নির্ধারিত তারিখের মধ্যে কোন আবেদন না করায় এবং শুধু মালদ্বীপ ভেন্যু নিতে আগ্রহী হওয়ায় এএফসির সিদ্ধান্তক্রমে ম্যাচগুলো মালদ্বীপে হচ্ছে।

দেশটির মালের রাশমি ধান্দু স্টেডিয়াম এবং আদ্দু শহরের আদ্দু স্টেডিয়াম এই দুটি স্টেডিয়ামে ম্যাচগুলো আয়োজিত হবে।

উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ভিজিটিং প্রতিটি দলকে যাতায়াত বাবদ ৪০,০০০ মার্কিন ডলার এবং থাকা-খাওয়া বাবদ ৯০,০০০ মার্কিন ডলার সাবসিডি এএফসি কর্তৃক প্রদান করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলের অনুশীলন মাঠ ফুটবল এসোসিয়েশন অব মালদ্বীপ কর্তৃক ব্যবস্থা করা হবে। এছাড়াও প্রত্যেক দলের সদস্যদের স্ব স্ব দেশ ত্যাগের পূর্বে কোভিড-১৯ পরীক্ষা করতে হবে এবং পরবর্তীতে মালদ্বীপ পৌঁছানোর পর ফুটবল এসোসিয়েশন অব মালদ্বীপের সহযোগিতায় পুনরায় কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে।

শিডিউল অনুসারে নিজ নিজ খেলার ন্যূনতম ৪ দিন পূর্বে সংশ্লিষ্ট দলকে ভেন্যুতে পৌঁছাতে হবে।

ঘরের মাঠে প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে হারিয়ে এএফসি কাপের অভিষেক করেছে বসুন্ধরা কিংস। বাকী ৫ ম্যাচ দেশটির দুটি স্টেডিয়ামে খেলবে বার্কোস-তপুরা। প্রস্তুতির জন্য কিংস অনুশীলন শুরু করবে সেপ্টেম্বর থেকে।

এএফসি কাপ বসুন্ধরা কিংস ভেন্যু মালদ্বীপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর