Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজ ট্রফি পাচ্ছে লিভারপুল, অ্যানফিল্ডে আতিথ্য নেবে চেলসি


২২ জুলাই ২০২০ ১৩:১৮

লিভারপুলের প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারিত হয়েছিল লিগের ৩১তম রাউন্ডের শেষেই। এরপরের বাকি সাত ম্যাচ ছিল অলরেডদের জন্য নিয়মরক্ষার। এবারের মৌসুমে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলতে চেলসিকে আতিথ্য দেবে ইয়্যুর্গেন ক্লপের দল। বুধবার (২২ জুলাই) বাংলাদেশ সময় রাত ১টা ১৫ মিনিটে ম্যাচটি শুরু হবে। আর এই ম্যাচ শেষেই প্রিমিয়ার লিগের শিরোপা তুলে দেওয়া হবে লিভারপুলের হাতে।

শিরোপা নিশ্চিত হওয়ার পরে লিভারপুল যেন জয়ের ক্ষুধা হারিয়ে ফেলেছিল। তাই তো নিজেদের শেষ পাঁচ ম্যাচের মধ্যে জয় পেয়েছে মাত্র একটিতে তার বিপরীতে দুই হার আর একটিতে। অন্যদিকে লকডাউন পরবর্তী সময়ে দুর্দান্ত ফর্মে চেলসি। নিজেদের শেষ পাঁচ ম্যাচের ৪টিতেই জিতেছে অল ব্লুজরা আর হেরেছে বাকি একটিতে। এই ম্যাচটি লিভারপুলের জন্য স্রেফ নিয়মরক্ষার হলেও চেলসির জন্য বড় চ্যালেঞ্জ।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের দুই দল লিভারপুল আর ম্যানচেস্টার সিটি নিশ্চিত হলেও বাকি দুটি স্পট এখনও অনিশ্চিত। এই দুইটি স্পটের জন্য লড়ছে চেলসি, লেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। লিগের ৩৬ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চলসি। ৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে লেস্টার, সমান পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলে ৫ম স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই ম্যাচ শেষে ৩০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা ছুঁয়ে দেখবে অল রেডরা। প্রিমিয়ার লিগে দুই দলের শেষ দুই দেখায় শেষ হাসি হেসেছে লিভারপুল। আর শেষ ১৩ দেখায় চেলসির জয় ৪টি ম্যাচে ড্র বাকি ৭টিতে। গেল তিন মৌসুম জুড়ে অ্যানফিল্ডকে দুর্গ হিসেবে গড়ে তুলেছে লিভারপুল। ঘরের মাঠে ৫৮টি ম্যাচ অপরাজেয় রয়েছে অলরেডরা, চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৮টি ম্যাচের মধ্যে ১৭টি ম্যাচ জিতেছে লিভারপুল আর ড্র করেছে বাকি একটিতে।

লিভারপুল ম্যানেজার ইয়্যুর্গেন ক্লপ বলেছেন, ‘আমার কাছে মুহূ্র্তটা ক্রিসমাসের মতো। এর আগে আমি কখনও প্রিমিয়ার লিগ ট্রফি হাতে তুলিনি। দলের সমস্ত ফুটবলারও অধীর আগ্রহে অপেক্ষা করছে। তবে সমর্থকদের কাছে অনুরোধ, নিজেদের বাড়িতে থেকেই তাঁরা যেন এই ট্রফি জয়ের উৎসব পালন করেন।’

অলরেড ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুল বনাম চেলসি শিরোপাজয়ী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর