Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিনে ওঠার সুযোগ ম্যানচেস্টার ইউনাইটেডের


২২ জুলাই ২০২০ ১৩:৪১

মৌসুমের প্রথমার্ধে হয়ত কেউই ভেবেনি এমন দুর্ভেদ্য হয়ে উঠবে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে রেড ডেভিলরা যে শেষের আগে হার মানতে জানে না তা প্রমাণ করলেন ওলে গানার শোলশায়ার। লিগ টেবিলের মধ্যভাগ থেকে উঠে এসে এখন সেরা চারে চোখ রেড ডেভিলদের। বুধবার (২২ জুলাই) বাংলাদেশ সময় রাত ১১টায় ওয়েস্ট হামকে আতিথ্য দেবে ওল্ড ট্রাফোর্ডে। আর এই ম্যাচে জয় পেলে চ্যাম্পিয়নস লিগে খেলাটাও অনেকাংশে নিশ্চিত হয়ে যাবে শোলশায়ারের শিষ্যদের।

রেড ডেভিলদের কোচের দায়িত্ব নিয়ে দলকে উজ্জীবিত করেছেন সাবেক ইউনাইটেড তারকা ওলে গানার শোলশায়ার। তার অধীনে আবারও ছন্দে ফিরেছে রেড ডেভিলরা। এই ম্যাচে ওয়েস্ট হামকে হারাতে পারলে লেস্টার সিটি ও চেলসিকে টপকে লিগ টেবিলের তিনে উঠে আসবে ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাই তো এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই ইউনাইটেডের।

চলতি মৌসুমে নিজেদের শেষ ১৯ ম্যাচে অপরাজিত ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর এফএ কাপের সেমিফাইনালে চেলসির কাছে হেরে এই রেকর্ডটি শেষ হয়। এর আগের ২০ ম্যাচের মধ্যে জয় এসেছে ১৫ ম্যাচ আর ড্র চারটিতে, হেরেছে এক ম্যাচে। অন্যদিকে কেবল প্রিমিয়ার লিগের হিসাব করলে শেষ পাঁচ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মতোই পারফরম্যান্স ওয়েস্ট হামের। নিজেদের শেষ পাঁচ ম্যাচে ইউনাইটেডের তিন জয় আর একটি করে ড্র এবং হার। অন্যদিকে ওয়েস্ট হামেরও একই পরিসংখ্যান।

ওয়েস্ট হামের বিপক্ষে রেড ডেভিলদের পরিসংখ্যান আশা যোগাচ্ছে শোলশায়ারকে। ২০০৭ সালের পর থেকে ১৩ বছর ধরে ওয়েস্ট হামের বিরুদ্ধে অপরাজিত রেড ডেভিলরা। ২০০৭ সালের মে মাসে শেষবার পরাজয়ের স্বাদ পেয়েছিল রেড ডেভিলরা। এরপর থেকে দুই দলের শেষ ১১ দেখায় অপরাজিত ম্যানচেস্টার ইউনাইটেড।

মৌসুমের দ্বিতীয়ার্ধে জ্বলে উঠেছেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। পল পগবার সঙ্গে মিড ফিল্ডে দুর্দান্ত এক জুটি গড়ে ফেলেছেন ইউনাইটেড নতুন এই খেলোয়াড়টি। গোলের ফোয়ারা ছোটাচ্ছেন তরুণ ফরোয়ার্ড মেসন গ্রিনউডও। একের পর এক গোল করে ভেঙেছেন ওয়েন রুনির রেকর্ডও। ওদিকে ব্রুনো ফার্নান্দেজও ভেঙেছেন ইপিএলের কিংবদন্তিদের রেকর্ডও।

ম্যানচেস্টার ইউনাইটেডের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: ডেভিড ডি গিয়া।

রক্ষণভাগ: লুক শ, ভিক্টর লিন্ডেলফ, হ্যারি ম্যাগুয়ের এবং অ্যারন ওয়ান বিসাকা।

মধ্যমাঠ: নিমাঞ্জা মাতিচ, পল পগবা এবং ব্রুনো ফার্নান্দেজ।

আক্রমণভাগ: মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি মার্শিয়াল এবং মেসন গ্রিনউড।

ওয়েস্ট হামের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: ফ্যাবিয়ানস্কি।

রক্ষণভাগ: অ্যারন ক্যাশওয়েল, অ্যাঞ্জেলো ওগবোনা, ইসস ডাইওপ এবং বেন জনসন।

মধ্যমাঠ: ডেকলান রাইস, থমাস সওচেক এবং মারক নবি।

আক্রমণভাগ: পাবলো ফরনালস, মিখাইল অ্যান্তোনিও এবং জারোড বোয়েন।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড রেড ডেভিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর