Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড্র করেও তিনে ম্যানচেস্টার ইউনাইটেড


২৩ জুলাই ২০২০ ০১:১৬

মৌসুমের প্রথমার্ধে হয়ত কেউই ভেবেনি এমন দুর্ভেদ্য হয়ে উঠবে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে রেড ডেভিলরা যে শেষের আগে হার মানতে জানে না তা প্রমাণ করলেন ওলে গানার শোলশায়ার। লিগ টেবিলের মধ্যভাগ থেকে উঠে এসে এখন সেরা তিনে অবস্থান করছে রেড ডেভিলরা। ওয়েস্ট হামের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করলেও সেরা তিনে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বুধবার (২২ জুলাই) বাংলাদেশ সময় রাত ১১টায় ওয়েস্ট হামকে আতিথ্য দেয় ওল্ড ট্রাফোর্ডে। এই ম্যাচে জয় পেলে চ্যাম্পিয়নস লিগে খেলাটাও অনেকাংশেই নিশ্চিত হয়ে যেত রেড ডেভিলদের। তবে ঘরের মাঠেই ওয়েস্ট হামের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট হতে হয়েছে শোলশায়ারের শিষ্যদের।

রেড ডেভিলদের কোচের দায়িত্ব নিয়ে দলকে উজ্জীবিত করেছেন সাবেক ইউনাইটেড তারকা ওলে গানার শোলশায়ার। তার অধীনে আবারও ছন্দে ফিরেছে রেড ডেভিলরা। এই ম্যাচে ওয়েস্ট হামকে হারাতে পারলেই লেস্টার সিটি ও চেলসিকে টপকে লিগ টেবিলের তিনে উঠে আসৎ ম্যানচেস্টার ইউনাইটেড। তবে তা আর হলো কই?

ম্যাচের প্রথমার্ধের অন্তিম মুহুর্তে পল পগবার হাস্যকর এক ভুলে পয়েন্ট খোয়াতে হয়েছে রেড ডেভিলদের। ম্যাচের ৪৪তম মিনিটে ফসু মেনসাহ নিজেদের ডি বক্সের সামনে ফাউল করে অ্যান্তোনিওকে। আর সেখান থেকে নেওয়া রাইস লেদার্সের ফ্রিকিক সোজা গিয়ে লাগে পল পগবার মাথায়। তবে রেফারি ভিএআর এর সাহায্য নিয়ে জানায় বল পগবার মাথায় লাগেনি, লেগেছে তার হাতে। ওই সময় পগবা হাত দিয়ে তার মাথা বাঁচাচ্ছিলেন। রেফারি সোজা দেখিয়ে দিলেন পেনাল্টি স্পট।

সেখান থেকে প্রথমার্ধের শেষের ঠিক আগে মিখাইল অ্যান্তোনিও গোল করে ওয়েস্ট হামকে এগিয়ে নেন। আর ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ ডেভিড মোয়েসের দল এগিয়ে থেকেই বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫১তম মিনিটে অ্যান্থনি মার্শিয়ালের গোলে দুর্দান্ত এক গোল করেন মেসন গ্রিনউড। আর তাতেই ম্যাচে সমতায় ফেরে রেড ডেভিলরা। এরপর ম্যাচের বাকি থাকা প্রায় আধা ঘণ্টারও বেশি সময়ের জয়ের নেশায় হন্যে হয়ে গোল খুজতে থাকে রাশফোর্ড-ব্রুনো-মার্শিয়ালরা। তবে এদিন যেন ভাগ্য রেড ডেভিলদের পক্ষে ছিল না। অন্যদিকে উল্টো আবার ম্যাচের ৬৭ মিনিটে আবারও পিছিয়ে পড়ে গিয়েছিল পগবারা। তবে শেষ রক্ষা হয়েছে গোল পোস্টে লেগে বল বাইরে চলে যাওয়ায়।

ম্যাচের শেষ দিকে এসে গ্রিনউড দলকে প্রায় জয় এনে দিয়েছিলেন কিন্তু তার শট বেঁকে চলে যায় গোল পোস্টের বাইরে। আর রেফারির শেষ বাঁশিও বেজে ওঠে। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচ। আর এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে। এই ম্যাচে এক পয়েন্ট পাওয়ার মাধ্যমে লেস্টার সিটি আর চেলসিকে টপকে লিগ টেবিলের তিনে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসির সঙ্গে পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে তিনে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইপিএলে এখন পর্যন্ত ৩৭ ম্যাচ খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ১৭ জয়, ১২ ড্র এবং ৮ হারে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। অন্যদিকে এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে চেলসি। আর ৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে অবস্থান করছে লেস্টার সিটি।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানচেস্টার ইউনাইটেড- ওয়েস্ট হাম সেরা তিনে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর