Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর্ষসেরা হ্যান্ডারসন


২৪ জুলাই ২০২০ ১৬:৫৫

ক্রীড়া লেখকদের ভোটে বর্ষসেরা পুরস্কার জিতেছেন লিভারপুলের অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন। লিভারপুলের ১২তম ফুটবলার হিসেবে ফুটবলার রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) বর্ষসেরা হলেন হ্যান্ডারসন। দু’বছর আগে ক্লাবটির হয়ে এই পুরস্কারটি জিতেছিলেন মোহাম্মদ সালাহ।

৩০ বছর পর এবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে লিভারপুল। দৃঢ অধিনায়কত্বের পাশাপাশি এতে মাঠের ফুটবলেও বড় অবদান হ্যান্ডারসনের। হাঁটুর ইনজুরিতে পড়ার আগে লিগে ৩০ ম্যাচ খেলেছেন। তাতে গোল করেছেন ৩টি, অ্যাসিস্ট ৫টি। তবে গোলসংখ্যায় হ্যান্ডারসনের অবদান বুঝা মুশকিল।

বিজ্ঞাপন

সেন্ট্রার মিডফিল্ডার হলেও ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলেছেন ১০টি ম্যাচ। অর্থাৎ সেন্ট্রল মিডফিল্ডার হিসেবে খেলাটাকে যেমন নিয়ন্ত্রণ করেছেন আবার দলের প্রয়োজনে ডিফেন্সিভ মিডফিল্ডার হয়ে রক্ষণও সামলেছেন। মোটকথা, দলের যখন যেভাবে প্রয়োজন সেভাবেই ঝাঁপিয়ে পড়েছেন।

ভোটাভুটিতে হ্যান্ডারসনের পরের অবস্থানে আছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়াম তারকা কেভিন ডি ব্রুইন। সেরা পাঁচে বাকি তিনজন হলেন- লিভারপুলেরই অপর দুজন ফুটবলার সাদিও মানে ও ভার্জিল ভ্যান ডিউজ এবং ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ মার্কাস রাশফোর্ড।

বর্ষসেরার পুরস্কার জেতা হ্যান্ডারসন স্বাভাবিকভাবেই খুশি। তবে সতীর্থদের অবদানকে স্মরণ করতে ভুললেন না ৩০ বছর বয়সী তারকা। বলেছেন, ‘আমি অনেকের কাছেই ঋণি। আমার বর্তমান সতীর্থরা অবিশ্বাস্য। আমি পুরো দলের পক্ষ থেকে এই পুরস্কার গ্রহণ করছি। কারণ সতীর্থদের কারণেই আমি এটা পেয়েছি। এই ছেলেরা অনেক ভালো খেলোয়াড়। তারা আমাকে একজন দারুণ নেতা এবং উন্নত ব্যক্তি হিসেবে গড়ে তুলতে সাহায্য করেছে।’

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগ জর্ডান হ্যান্ডারসন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর