Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেপ্টেম্বরেই শুরু ইপিএলের নতুন মৌসুম


২৫ জুলাই ২০২০ ১২:৪৪

আগামীকাল রোববার (২৬ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় ইপিএলের ৩৮তম রাউন্ডের খেলা মাঠে গড়াবে। একই সময়ে ১০টি ম্যাচ দিয়েই ২০১৯/২০২০ মৌসুমের পর্দা নামছে। আর এর মধ্যেই পরবর্তী মৌসুমের তারিখ ঘোষণা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। নতুন এই মৌসুম অর্থাৎ ২০২০/২০২১ মৌসুমের খেলা শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর। যার ফাইনাল রাউন্ডের খেলা হবে আগামী বছরের ২৩ মে।

এ বছরের ৮ আগস্ট ২০২০/২০২১ মৌসুমে খেলা মাঠে গড়ানোর কথা ছিল তবে করোনাভাইরাসের আক্রমণে মাঝে তিন মাস খেলা বন্ধ থাকায় সবকিছু পিছিয়ে যায়। এক সময় তো চলতি মৌসুমই বাতিল হওয়ার উপক্রম হয়েছিল। শেষ পর্যন্ত যদিও তা হয়নি। অবশেষে জুনে মাঠে গড়ায় ইপিএলের স্থগিত থাকা মৌসুম। এবং রোববারের খেলার মধ্য দিয়ে পর্দা নামছে এবারের আসরের।

তবে যেসব দল চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগে খেলবে তাদের জন্য সময়টা থাকছে কমই। প্রতিযোগিতা দুটির ফাইনাল অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৩ আগস্ট ও ২১ আগস্ট। তার পর আন্তর্জাতিক বিরতি দিয়েই মাঠে গড়াবে নতুন মৌসুম। তার আগে অবশ্য ৩ থেকে ৮ সেপ্টেম্বর হবে উয়েফা নেশনস লিগের ম্যাচ। করোনাভাইরাসের কারণে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ মৌসুম শেষ হতে বাড়তি দুই মাস সময় লাগছে। সাধারণত আগস্টে শুরু হয়ে পরের বছরের মে মাসে শেষ হয়ে যায় প্রিমিয়ার লিগ। কিন্তু এবার আগস্টে শুরু হলেও, শেষ হচ্ছে ২৬ জুলাই।

আর এ কারণেই নতুন মৌসুম শুরুর তারিখও পিছিয়ে যায়। তবে দুই মাস নয়, ইপিএলের নতুন মৌসুম শুরুর তারিখ পিছিয়েছে এক মাস। সাধারণত আগস্টের দ্বিতীয় সপ্তাহে শুরু হয় ইপিএলের নতুন মৌসুমের খেলা। এবার সেটি শুরু হবে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে। অংশগ্রহণকারী ২০ দলের সঙ্গে ভিডিও কনফারেন্স শেষে ২০২০-২১ মৌসুমের ইপিএলের সূচি চূড়ান্ত করেছে কর্তৃপক্ষ। নতুন মৌসুমের খেলা শুরু হবে ১২ সেপ্টেম্বর। যা শেষ হবে আগামী বছরের ২৩ মে তারিখে। আগামী ২১ আগস্টের মধ্যে পূর্ণাঙ্গ সূচি জানিয়ে দেবে আয়োজকরা।

২০২০/২০২১ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ নতুন মৌসুম সেপ্টেম্বর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর