Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয় দিয়েই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত চেলসির


২৬ জুলাই ২০২০ ২২:৫৭

রোববার (২৬ জুলাই) রাত ৯টায় ইপিএলের ৩৮তম রাউন্ডের সবগুলো ম্যাচ এক সঙ্গে মাঠে গড়ায়। আর ২০১৯/২০২০ মৌসুমে নিজেদের শেষ ম্যাচে জিতে উয়েফা চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়েছে চেলসি। প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডের ম্যাচটি শিরোপা নির্ধারণী না হলেও এই ম্যাচের ওপর ঝুলে ছিল চেলসি, লেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেডের আগামী মৌসুমের ভাগ্য।

গাণিতিক হিসাব বলছিল ম্যানচেস্টার ইউনাইটেড এবং লেস্টার সিটির মধ্যকার ম্যাচের ফলাফলই যাই হোক না কেন নিজেদের ম্যাচে চেলসি জয় লাভ করলেই নিশ্চিত চ্যাম্পিয়নস লিগের স্থান। আর তাই তো আকাশচুম্বী আশা নিয়ে দুর্দান্ত মৌসুম কাটানো উলভসের বিপক্ষে মাঠে নামে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। আর শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়েই লিগ টেবিলের ৪র্থ স্থানে থেকে মৌসুম শেষ করে অল ব্লুজরা।

আরও পড়ুন: লেস্টারকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ইউনাইটেড

মৌসুমের ইতি আর্সেনালের জয়, স্পার্সের ড্র’তে

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে চলতি মৌসুম দুর্দান্ত কাটিয়েছে চেলসি। গোটা মৌসুম দুর্দান্ত কাটালেও শেষ ম্যাচে এসে নির্ধারণ হয় ব্লুজদের চ্যাম্পিয়নস লিগের জায়গা। পুনরায় লিগ শুরু হওয়ার পর ওয়েস্ট হাম, শেফিল্ড এবং লিভারপুলের কাছে হেরে শঙ্কার পড়ে চেলসির ইউসিএল খেলা। তবে মৌসুমের প্রথম ভাগ দুর্দান্ত পারফর্ম করায় পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকা চেলসি শেষ পর্যন্ত নিশ্চিত করে ইউসিএলে খেলার সুযোগ।

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে খেলতে নামার আগে  চেলসির সামনে লক্ষ্য ছিল যে করেই হোক পূর্ণ তিন পয়েন্ট ছিনিয়ে নেওয়া এই ম্যাচ থেকে। অন্যথায় অপর ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড এবং লেস্টার সিটির মধ্যকার ম্যাচটির ফলাফল প্রভাব ফেলত ব্লুজদের চ্যাম্পিয়নস লিগ খেলার শর্তে। তবে শেষ পর্যন্ত ঘরের মাঠে কোনো অঘটন ঘটতে দেননি ফ্র্যাঙ্ক ল্যাম্পর্ড এবং তার দল।

এদিন উলভসের বিপক্ষে নিজেদের সেরা একাদশই মাঠে নামান ল্যাম্পার্ড যদিও এদিন উইলিয়ানকে শুরুর একাদশের বাইরে রেখেছিলেন সুপার ফ্র্যাঙ্কি। তবে দুর্দান্ত ফর্মে থাকা অলিভার জিরুড এবং মেসন মাউন্টে ভর করে নেকড়দের হারিয়ে পূর্ণ তিন পয়েন্টই অর্জন করেছে অল ব্লুজরা। পুরো ম্যাচ জুড়েই নিজেদের আধিপত্য ধরে রাখে চেলসি। যদিও প্রথম গোলের দেখা পেতে ব্লুজদের অপেক্ষা করতে হয় প্রথমার্ধের যোগ করা সময় পর্যন্ত।

প্রথমার্ধের নির্ধারিত সময় শেষ হওয়ার পর যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে উলভসের ডি বক্সের ঠিক সামনে ফ্রি-কিক পায় চেলসি। আর ফ্রি-কিক থেকে বাঁকানো শটে বল জালে জড়ান চলতি মৌসুমে চেলসির যুব দল থেকে উঠে আসা মেসন মাউন্ট। অসাধারণ দুর্দান্ত এক গোলে চেলসি এগিয়ে ১-০’তে। প্রথমার্ধের শেষের বাঁশি বাজার কিছু মুহুর্ত আগে আবারও মাউন্টের পায়ে বল। বল নিয়ে ডি বক্সের দিকে দৌড়াতে থাকা মাউন্ট দেখতে পান জিরুড গোল করার মতো পজিশনে জিরুড। আর তখন বলই তার কাছে পাঠিয়ে দিতে একদম কার্পণ্য করেননি তিনি। ডি বক্সে বল পেয়ে আর ভুল করেননি জিরুড, চমৎকার শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন ২-০’তে।

সময় যত এগুচ্ছে চেলসির ইউসিএল খেলার স্বপ্ন তত দৃঢ় হচ্ছে। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধেও নিজেদের দুর্দান্ত খেলা ধরে রাখে চেলসি। আর শেষ পর্যন্ত ২-০ গোলের লিড ধরে রেখেই নিশ্চিত করে চ্যাম্পিয়নস লিগের জায়গা। এই জয়ে ইপিএলের লিগ টেবিলে ৪র্থ স্থানে থেকে শেষ করে চেলসি। আর তাতেই নিশ্চিত হয় ২০২০/২০২১ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলা।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ উয়েফা চ্যাম্পিয়নস লিগ চেলসি বনাম উলভস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর