Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেস্টারকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ইউনাইটেড


২৬ জুলাই ২০২০ ২৩:০৫

ম্যানচেষ্টার ইউনাইটেড সর্বশেষ ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে সেই ২০১২-১৩ মৌসুমে। এবার শিরোপার দৌড় থেকে ছিটকে পড়েছিল অনেক আগেই। একটা সময় মনে হচ্ছিল এবার চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পাবে তো ইংল্যান্ডের সবচেয়ে সফল ফুটবল ক্লাবটি! সেই শঙ্কা কাটল আজ। রোববার (২৬ জুলাই) লিগের শেষ ম্যাচে লেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত করেছে ম্যানচেস্টারের ঐতিহাসিক ক্লাবটি। ইউনাইটেডের হয়ে একটি করে গোল করেছেন ব্রুনো ফার্নান্দেজ ও জেসে লিনগার্ড।

ম্যানইউ’র আনন্দের দিনে লেস্টার সিটি সমর্থকরা নিশ্চয় স্বপ্ন ভঙ্গের দুঃখে ব্যাথিত। ২০১৫-১৬ সালে ফুটবল বোদ্ধাদের বিস্মিত করে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল লেস্টার। তার আগের মৌসুমে অবনমন অঞ্চলে ছিল ক্লাবটি। কিন্তু লেস্টার জাদু বুঝি ২০১৫-১৬ মৌসুমেই সব শেষ হয়ে গিয়েছিল! ২০১৬-১৭ মৌসুমে ১২ নম্বর দল হিসেবে লিগ শেষ করে চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামা লেস্টার। লিগ জয় তো দূরের কথা তারপর চ্যাম্পিয়ন্স লিগের টিকিটও নিশ্চিত করতে পারেনি ক্লাবটি। এবার সেই সম্ভাবনা তৈরি হয়েছিল।

আরও পড়ুন: মৌসুমের ইতি আর্সেনালের জয়, স্পার্সের ড্র’তে

জয় দিয়েই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত চেলসির

লিগ শিরোপার দৌড়ে না থাকলেও ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, আর্সেনাল, টটেনহামের মতো দলের সঙ্গে পাল্টা দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের দৌড়ে ভালো ভাবেই ছিলেন। কিন্তু আজ লিগের শেষ ম্যাচে ইউনাইটেডের কাছে হেরে সব গড়বড় হয়ে গেল।

ম্যাচটা ছিল লেস্টারের মাঠেই। শুরু থেকেই চোখে চোখ রেখে লড়েছে স্বাগতিক ক্লাবটি। প্রথমার্ধে গোল হয়নি। তবে ম্যাচের ৭১ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টি থেকে গোল করে ইউনাইটেডকে ১-০ গোলে এগিয়ে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ হারায় লেস্টার। সমতায় ফিরতে মরিয়া লেস্টার দ্বিতীয় গোল খেয়েছে অতিরিক্ত সময়ে। ৯৪ মিনিটে সতীর্ধের ব্যাকপাস বিপদমুক্ত করতে দেরি করে ফেলেন লেস্টারের গোলরক্ষক কাসপের স্মাইকেল। ছুটে গিয়ে বল কেড়ে নিয়ে ফাঁকা জালে পাঠিয়ে দেন লিংগার্ড। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানইউ।

এই জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে থেকে লিগ শেষ করল ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৮ ম্যাচে ম্যানচেস্টারের ক্লাবটির পয়েন্ট ৬৬। পাঁচ নম্বরে থেকে লিগ শেষ করা লেস্টার সিটির পয়েন্ট ৬২।

টপ নিউজ ম্যানচেষ্টার ইউনাইটেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর