Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রক্ষণে রক্ষা নেই বার্সেলোনার


২৮ জুলাই ২০২০ ১৩:৩১

গোটা ২০১৯/২০২০ মৌসুম জুড়ে রক্ষণভাগের দুর্বলতা ভুগিয়েছে বার্সেলোনাকে। পর্যাপ্ত খেলোয়াড় থাকা স্বত্বেও আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি দল। এদিকে মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে বার্সার রক্ষণে আঘাত হেনেছে ইনজুরি। আর এসব নিয়েই চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব-১৬’তে নাপোলির বিপক্ষে কপালে ভাঁজ পড়েছে বার্সা কোচ কিকে সেতিয়েনের।

বার্সেলোনার রক্ষণভাগের নিয়মিত খেলোয়াড়ের মধ্যে কেবল জেরার্ড পিকে সম্পূর্ণ ফিট আছেন। এছাড়া দলের আর বাকি দুই ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি এবং ক্লেমেন্ট লেংলে দুইজনই ইনজুরির কারণে ছিটকে গেছেন অনেক আগেই। এদিকে আরও এক বড় ধাক্কার সম্মুখীন কিকে সেতিয়েন। দলের প্রথম পছন্দের দুই ডিফেন্ডারের অনুপস্থিতিতে চোখ ছিল বার্সেলোনার ‘বি’ দলের ডিফেন্ডারের দিকে।

বিজ্ঞাপন

তবে সে আশায় বার্সা কোচের গুড়ে বালি। বার্সা ‘বি’ দলের প্লে অফ ম্যাচে সেন্টার ব্যাক রোনাল্ড আরাজো ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন স্কোয়াড থেকে। সম্প্রতি বার্সার প্রধান দলে বেশ কিছু ম্যাচ খেলেছেন তিনি। আর পিকের সঙ্গে তাকে দিয়েই নাপোলির বিপক্ষে দল সাজাতে চেয়েছিলেন সেতিয়েন। অন্যদিকে স্যামুয়েল উমতিতির হাটুর ইনজুরির কারণে মাঠের বাইরে বেশ কিছু সময় ধরেই।

উমতিতি ছাড়াও আরেক ফ্রেঞ্চ ডিফেন্ডার ক্লেমেন্ট লেংলেকে নিয়েও সংশয় রয়েছে। পায়ের ইনজুরির কারণে নাপোলির বিপক্ষে ম্যাচে তাকে পাওয়া নিয়ে দুঃশ্চিন্তা কাটছেই না। সব মিলিয়ে রক্ষণে যেন রক্ষা নেই বার্সার। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ কিংবা অ্যান্তোনিও গ্রিজমানরা গোলের পর গোল করে যাচ্ছেন কিন্তু রক্ষণের ভুলে পিছিয়ে পড়ছেন সব টুর্নামেন্টেই।

বিজ্ঞাপন

এদিকে কার্ডের খাঁড়ায় পড়ে নাপোলির বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না দুই তারকা মিডফিল্ডার সার্জিও বুস্কেটস এবং আর্তুরো ভিদাল। আর ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো জানিয়ে দিয়েছেন বার্সেলোনার হয়ে আর মাঠে নামবেন না তিনি।

ইনজুরি উয়েফা চ্যামিয়নস লিগ ক্লেমেন্ট লেংলে জেরার্ড পিকে বার্সেলোনা রক্ষণভাগ স্যামুয়েল উমতিতি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর