Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ, অসন্তোষ ভারতীয় ক্রিকেটারদের


৮ মার্চ ২০১৮ ১৫:৩২

সারাবাংলা ডেস্ক

সারাবিশ্বেই রাজনৈতিক নানা ইস্যুর কারণে কোনো না কোনো সমস্যা লেগেই আছে। বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করেও চলতে থাকে নানা গোষ্ঠীগত সমস্যা। সম্প্রতি শ্রীলঙ্কায় বৌদ্ধ ও মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়ানো পরিস্থিতি নিয়ন্ত্রণে সে দেশের সরকার তিনদিনের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও হোয়াটসঅ্যাপ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে বৌদ্ধ ও মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়ানোর আশঙ্কায় মঙ্গলবার থেকে ১০ দিনের জরুরি অবস্থা জারি করেছিল শ্রীলঙ্কা সরকার। বুধবার দেশটির মন্ত্রিসভার মুখপাত্র রজিথা সেনারত্নে গণমাধ্যমকে জানিয়েছেন, বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার সামাজিক যোগাযোগমাধ্যমও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

শ্রীলঙ্কার একটি টেলিফোন অপারেটর সামাজিক যোগাযোগমাধ্যম সম্পর্কিত পরিসেবাগুলো অস্থায়ীভাবে অপসারণের বার্তা পাঠিয়ে দিয়েছে। জাতীয় নিরাপত্তার স্বার্থে টিআরসিএল-এর নির্দেশে নির্দিষ্ট সোশ্যাল মিডিয়া সাইট এবং মেসেজিং প্লাটফর্মে প্রবেশ সীমাবদ্ধ থাকবে।

সোশ্যাল মিডিয়া সাইট বন্ধ থাকায় অসন্তোষ প্রকাশ করছেন ভারতের ক্রিকেটাররা। ভারতীয় এক ক্রিকেটার ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন তার মত, ‘হোয়াটসঅ্যাপে মেসেজ আসছে কিন্তু আমি সেটা পড়তে পারছি না। এটা হতাশাজনক। বিকেলে দিকে মেসেজ আসছিল যাচ্ছিল তবে তখনও পুরোপুরি ঠিক ছিল না।

তবে সোশ্যাল মিডিয়া বন্ধ হলেও, দাঙ্গা সমস্যার কারণে শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০তম বছর উদযাপনের অংশ হিসেবে চলতে থাকা নিদাহাস ট্রফির ম্যাচের সূচিতে কোনো পরিবর্তন হবে না বলে আগেই জানিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী আশলে ডি সিলভা। দাঙ্গা সমস্যার কারণে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে বাইরে থাকতে হবে খেলোয়াড়দেরও।

বিজ্ঞাপন

দাঙ্গার ঘটনাকে কেন্দ্র করে সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা, ‘শ্রীলঙ্কায় জাতিগত বা ধর্মীয় কারণে কেউ হামলা কিংবা হুমকির শিকার হতে পারে না। বর্ণবিদ্বেষ বা সহিংসতার কোনো স্থান এখানে নেই। সবাইকে একে অন্যের পাশে দাঁড়ানোর জোরালো আহ্বান জানাচ্ছি।’

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর