Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুনায়েদের সপ্তম সেঞ্চুরি জেতালো ব্রাদার্সকে


৮ মার্চ ২০১৮ ১৬:৪৫

স্টাফ করেসপন্ডেন্ট

বয়স বেড়ে দাঁড়িয়েছে ৩০-এর উপর। ২০১১-১২ সালের পর থেকে বাড়েনি জাতীয় দলে ম্যাচের সংখ্যা। তারপরও নিজের সঙ্গেই লড়াই চালিয়ে যাচ্ছেন জুনায়েদ সিদ্দিকী। জাতীয় দলে ১৯ টেস্ট, ৫৪ ওয়ানডে আর মাত্র ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা বাঁহাতি ওপেনার জুনায়েদ সিদ্দিকী লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরির দেখা পেয়েছেন ব্রাদার্সের জার্সিতে।

ঢাকা ডিভিশন ক্রিকেট লিগে ফতুল্লায় কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে খেলতে নেমে ব্রাদার্স নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ৩১৭ রান। কলাবাগান ৪৫ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ১৮৬ রান। ৪৮তম ম্যাচে ব্রাদার্স জয় তুলে নেয় ১৩১ রানের ব্যবধানে।

ওপেনিংয়ে নেমে জুনায়েদ ১১১ বল খেলে ১৬টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে করেন ১২৩ রান। এর আগে চলমান আসরে ৭টি ম্যাচ খেললেও সর্বোচ্চ ৪৫ রান করেছিলেন তিনি। অবশ্য সবশেষ প্রথম শ্রেণির ম্যাচে খেলতে নেমে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করেছিলেন। গত জানুয়ারিতে সেই ম্যাচে খেলেছিলেন ১৩৭ আর ১৫০ রানের দারুণ দুটি ইনিংস।

তিন নম্বরে নামা মাইশুকুর রহমানের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৯৬ রান। তার ১২১ বলের ইনিংসে ছিল ৬টি চার আর ৩টি ছক্কার মার। এছাড়া, দলপতি অলোক কাপালি ১৯ বলে ২৬, ভারতীয় তরুণ অভিষেক রামান ১৬ বলে অপরাজিত ২২ এবং ইয়াসির আলি ১৬ বলে অপরাজিত ৩০ রান করেন।

৩১৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে কলাবাগানের ওপেনার তাসামুল হক ৪৪ রান করেন। মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে আজ কোনো রান আসেনি। আকবর উর রহমান ৩৫ রান করে বিদায় নেন। অধিনায়ক মুক্তার আলির ব্যাট থেকে আসে অপরাজিত ৬২ রান। তবে, সতীর্থরা সঙ্গ দিতে না পারায় হারতে হয় কলাবাগানকে।

বিজ্ঞাপন

ব্রাদার্সের সোহরাওয়ার্দী শুভ তিনটি উইকেট পান। দুটি করে উইকেট নেন মেহেদি হাসান রানা আর শাখাওয়াত হোসেন। অলোক কাপালি-খালেদ আহমেদ পান একটি করে উইকেট।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর