Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাদমানের ক্যারিয়ার সেরা ইনিংসে জিতলো শাইনপুকুর


৮ মার্চ ২০১৮ ১৬:৫৪

স্টাফ করেসপন্ডেন্ট

জাতীয় দলের তারকা ক্রিকেটাররা না থাকায় মিরপুরে শেখ জামাল-শাইনপুকুর ম্যাচ নিয়ে তেমন একটা আগ্রহ ছিল না। তবে, নতুন-পুরাতন ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার সুযোগ ছিল। চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে (ডিপিএল) হোম অব ক্রিকেটে এই ম্যাচে জয় তুলে নিয়েছে শাইনপুকুর। শেখ জামালকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সাদমান ইসলামের ক্যারিয়ার সেরা ইনিংস।

মিরপুরে আগে ব্যাট করে শেখ জামাল ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে তোলে ২৬২ রান। জবাবে, ৪৮.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শাইনপুকুর।

শেখ জামালের ওপেনার সৈকত আলি ব্যক্তিগত ২৩ রানে ফিরলেও আরেক ওপেনার হাসানুজ্জামান খেলেন ৬১ রানের দারুণ একটি ইনিংস। ভারতীয় ব্যাটসম্যান যতীন সাক্সেনা ১ রানে ফেরেন। এরপর রানের চাকা ঘোরাতে থাকেন জিয়াউর রহমান। এই অলরাউন্ডারের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৭৯ রান। ২৮ রান করেন অধিনায়ক ইলিয়াস সানি। সোহাগ গাজী ১১, তানবীর হায়দার ৮, কাজী কামরুল ১৩, রবিউল হক ১৪ রান করেন। ১১ রানে অপরাজিত থাকেন সাজেদুল ইসলাম।

শাইনপুকুরের মোহাম্মদ সাইফুদ্দিন, সুজন হাওলাদার, শুভাগত হোম, অভিষিক্ত আবদুল গাফফার দুটি করে উইকেট তুলে নেন। একটি উইকেট পান আফিফ হোসেন।

২৬৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শাইনপুকুরে যোগ দেওয়া ওপেনার ফারদিন হাসান অনি করেন ৩৮ রান। উদয়াচল থেকে নতুন ক্লাবে নাম লিখিয়ে মাত্রই তৃতীয় লিস্ট ‘এ’ ম্যাচ খেলতে নেমে অনি ৬৪ বলে ৫টি বাউন্ডারি হাঁকান। এরপর জুটি গড়েন আগের ম্যাচে ৯৫ রান করা সাদমান ইসলাম এবং ভারতীয় তারকা উদয় কাউল। প্রথম উইকেট জুটিতে ৯৫ রান আসে, দ্বিতীয় উইকেটের পতন হয় দলীয় ১৪২ রানের মাথায়। ব্যক্তিগত ১৩ রানে ফেরেন কাউল।

বিজ্ঞাপন

সাদমান ছিলেন নিজের মতোই। ১৪৭ বলে ৯টি চার আর দুটি ছক্কায় ১৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন সাদমান। এর আগে ১০৩ রানের ইনিংস ছিল তার নামের পাশে। ৫০ রানে অপরাজিত থাকেন তৌহিদ হৃদয়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর