Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যানচেস্টারে দুই স্পিনার খেলাবেন মিসবাহ!


৪ আগস্ট ২০২০ ১৯:৩৩

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের রোমাঞ্চ শেষ হতে না হতেই ইংল্যান্ডে সাদা পোশাকের আরেকটা যুদ্ধের দামামা বাজছে। আগামীকাল বুধবার (৫ আগস্ট) থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের প্রথম ম্যাচ ম্যানচেস্টারে। শোনা যাচ্ছে, কাল থেকে শুরু হতে যাওয়া ম্যাচে দুই স্পিনার খেলানোর চিন্তা করছে সফরকারী পাকিস্তান।

আজ মঙ্গলবার প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। তাতে তিনজনই স্পেশাল স্পিনার। শোনা যাচ্ছে, স্কোয়াডে ডাক পাওয়া ইয়াসির শাহ, কশিফ ভাট্টি ও শাদাব খানের মধ্য থেকে যে কোন দুজনকে কাল পাকিস্তানের একাদশে দেখা যেতে পারে।

পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হকই প্রথম উত্থাপন করেছেন এই আলোচনার। মিসবাহ বলেন, ‘দুইজন স্পিনার খেলানো হবে কিনা, এই সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা দুদিন পিচ ও আবহাওয়ার অবস্থার ওপর নজর রাখব। এই সম্ভাবনা আছে (দুই স্পিনার খেলানো)। এটা আমাদের জন্য বেশ উৎসাহব্যঞ্জক ব্যাপার। এই মুহুর্তে পিচ ও আবহাওয়া আমাদের সহায়ক হতে পারে।’

মিসবাহ দুই স্পিনার নিয়ে মাঠে নামার চিন্তা করলেও কদিন আগে শেষ হওয়া ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাজত্ব করলেন কিন্তু পেসাররাই। স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, জেসন হোল্ডার বা শ্যানন গ্যাব্রিয়েলরা দুর্দান্ত পারফর্ম করেছেন। অপর দিকে স্পেশাল স্পিনার হিসেবে খেলা ডম বেস ও রাহকিম কার্নওয়েল ছিলেন একদমই ব্যর্থ।

করোনাভাইরাসের মধ্যে উপমহাদেশের প্রথম দল হিসেবে আন্তর্জাতিক সিরিজ খেলবে পাকিস্তান। সিরিজকে সামনে রেখে অনেক আগেই ইংল্যান্ড পৌঁছেছিল পাকিস্তান। স্বাস্থ্যবিধির নিয়ম অনুযায়ী সেখানে করোনাভাইরাস পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের। অনেক ঝাক্কি-ঝামেলা শেষে অনুশীলনে যোগ দিতে পেরেছেন আজহার আলী, বাবর আজমরা। মিসবাহ অবশ্য বলছেন এই প্রস্তুতিতে তিনি খুশি।

পাকিস্তানের কোচ বলেন, ‘সব মিলিয়ে দলের প্রস্তুতিতে আমি খুশি। তিন মাস ক্রিকেট থেকে দূরে থাকার পর আমাদের শূন্য থেকে শুরু করতে হয়েছিল। দলের অবস্থা ভালো এবং আসন্ন সিরিজে ভালো করার ব্যাপারে আমরা আশাবাদী।’

ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ মিসবাহ উল হক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর