Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যানচেস্টারে বৃষ্টির দিনে উজ্জ্বল বাবর


৬ আগস্ট ২০২০ ০১:২১

মাঝেমধ্যেই বিভিন্ন বড় তারকা ব্যাটসম্যানের সঙ্গে তুলনা ওঠে বাবর আজমের। পাকিস্তানি তরুণ অবশ্য বরাবরই আপত্তি তোলেন তাতে, কিন্তু কে শোনে কার কথা! কেন তাকে নিয়ে এতো আগ্রহ তা আজ আর একবার প্রমাণ করলেন বাবর আজম। বৃষ্টি বিঘ্নিত ম্যানচেস্টার টেস্টের প্রথম দিনে দারুণ এক অর্ধশতক তুলে নিয়ে অপরাজিত আছেন তিনি। ২ উইকেটে ১৩৯ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে পাকিস্তান।

কন্ডিশন থেকে বেশ সুবিধা পাচ্ছিলেন ইংল্যান্ডের পেসাররা। ফলে বহু চেষ্টা করেও শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। টস জিতে ব্যাটিং করতে নামা পাকিস্তানের দুই ওপেনার প্রথম দশ ওভারে রান তুলেছেন ২৯টি। ১-২ করে রান নিয়ে খুবই সাবধানে এগুচ্ছিলেন দুজন। কিন্তু জোফরা আর্চার আক্রমণে আসতেই ধৈর্য্যতে আর কাজ হয়নি। আর্চারের করা ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলে আবিদ আলীর (১৬) স্ট্যাম্প উপড়ে যায়।

তারপর বৃষ্টির কারণে খেলা কিছুক্ষণ বন্ধ ছিল। বৃষ্টি ছেড়ে খেলা শুরু হলে রানের খাতা খোলার আগেই ক্রিস ওকসের বলে এলবিডব্লিউ অধিনায়ক আজহার আলী। প্রথম দিনের বাকি সময়ে দাপট দেখিয়েছেন বাবর আর বৃষ্টি।

মধ্যাহ্নবিরতির পর কিছুটা এলোমেলো মনে হলো জোফরা আর্চার, জেমস আন্ডারসন, স্টুয়ার্ট ব্রডদের। তার পুরো ফয়দা তুলে নিয়েছেন বাবর আজম। দিনের খেলা শেষ হওয়া অবদি ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের সঙ্গে পেরে উঠেনি ইংল্যান্ডের বোলিং আক্রমণ। দুর্দান্ত কিছু শট খেলে টেস্ট ক্যারিয়ারের ১৪তম ফিফটি তুলে নিয়ে দলকে দারুণভাবে টেনেছেন বাবর। এতে দারুণ সঙ্গ পেয়েছেন ওপেনার শান মাসুদের।

নিজের ওপর ইংলিশ পেসারদের আধিপত্য বিস্তার করতে দেননি মাসুদ। নিজের সহজাত খেলাটা খেলে অপরাজিত আছেন ৪৬ রানে। ১৫২ বলে ৭ চারে এই রান করেছেন পাকিস্তানি ওপেনার। বাবর আজম দিন শেষ করেছেন ৬৯ রানে। ১১ চারে সাজানো ইনিংসটি খেলতে বল খেলেছেন ১০০টি। স্ট্রাইকরেট ৬৯, বুঝুন কতোটা আক্রমণাত্মক ছিলেন বাবর।

আগামীকাল নিশ্চয় বাবরের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে পাকিস্তান। তার আগে আবহাওয়া কেমন আচোরণ করে সেটাই দেখার বিষয়। আবহাওয়া অধিদফতর বলছে, কালও বৃষ্টির সম্ভাবনা রয়েছে ম্যানচেস্টারে।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস- ১৩৯/২, ওভার ৪৯ (মাসুদ ৪৬*, আবিদ ১৬, বাবর ৬৯*; ওকস  ১/১৪, আর্চার ১/২৩)।

ইংল্যান্ড ক্রিকেট ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ পাকিস্তান ক্রিকেট বাবর আজম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর