Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট সিক্সার্সকে বিসিবির আইনি নোটিশ


৬ আগস্ট ২০২০ ১৩:২১

সঠিক সময়ে খেলোয়াড়দের পাওনা পরিশোধে ব্যর্থ হওয়ায় ২০১৮ বিপিএলের অন্যতম ফ্র্যাঞ্জাইজি সিলেট সিক্সার্সকে আইনি নোটিশ পাঠিয়েছে বাংরাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

তিন দিন আগে ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন ফিকা’র (ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন) এক তদন্ত প্রতিবেদনে উঠে আসে যে, বিশ্বব্যাপী ছয়টি ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্টে ক্রিকেটার ও কোচদের বেতনাদি সঠিক সময়ে পরিশোধ করা হয়নি। যে তালিকায় বিপিএলও আছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট-বিপিএল নিয়ে তারা জানায়, ২০১৮ অর্থাৎ ষষ্ঠ আসরের বিপিএলে এক ফ্র্যাঞ্জাইজি তিন ক্রিকেটার (সোহেল তানভীর, নিকোলাস পুরান, গুলবাদিন নায়েব) ও এক কোচের (ওয়াকার) বেতন আজও পরিশোধ করা হয়নি। উল্লেখ্য যে ওই আসরে এরা সবাই সিলেট সিক্সার্স সাইডে ছিলেন।

বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে সিলেট সিক্সার্সকে অনেক আগেই আইনি নোটিশ পাঠানো হয়েছে বলে বৃহস্পতিবার (৬ আগস্ট) সারাবাংলাকে জানিয়েছেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন। তিনি এও জানালেন, বিসিবি আইনি নোটিশ পাঠালোও এর উত্তরে সিলেট সিক্সার্স এখনো কোন উত্তর দেয়নি।

নিজাম উদ্দিন চৌধুরী বললেন, ‘আমরা তাদের আইনি নোটিশ পাঠিয়েছি অনেক আগেই কিন্তু এখনো কোনো উত্তর পাইনি।’

ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন-ফিকার সবশেষ বার্ষিক প্রতিবেদনে প্রকাশ পেয়েছে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টগুলোতে খেলা এক-তৃতীয়াংশের বেশি ক্রিকেটারের পারিশ্রমিক পেতে দেরি হয় কিংবা একেবারেই পান না। ফিকা’র প্রকাশিত ছয়টি এমন টুর্নামেন্টগুলোর মধ্যে নাম উঠে এসেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলেরও।

বিজ্ঞাপন

ফিকা’র প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে গত পরশু এক সংবাদবিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি দাবি করেছে এই প্রতিবেদন বিভ্রান্তিমূলক এবং ভিত্তিহীন। একই সঙ্গে বিসিবি এও দাবি করেছে যে এটি একটি বিছিন্ন ঘটনা।

বিপিএল বিসিবি সিলেট সিক্সার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর