Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানিস্তানকে খাদের কিনারে ঠেলে দিলো হংকং


৮ মার্চ ২০১৮ ২১:৫৫

সারাবাংলা ডেস্ক

একের পর এক হেরেই চলেছে আফগানিস্তান। স্কটল্যান্ড ও জিম্বাবুয়ের কাছে হারের পর বিশ্বকাপ বাছাইপর্বের ১২তম ম্যাচে এবার আরো দুর্বল দল হংকংয়ের কাছে হেরে বসলো তারা। আফগানিস্তানের বিশ্বকাপ পর্ব এখন অনেকটা খাদের কাছেই। বিশ্বকাপ খেলতে হলে পরের ম্যাচ জিততে হবে, তবে এরপরও তাকিয়ে থাকতে হবে অনেক যদি-কিন্তু’র উপর। পরের ম্যাচে নেপালের বিপক্ষে হংকং জয় পেলে বিশ্বকাপে খেলা দুঃস্বপ্ন হয়ে পড়বে নবী-রশিদদের।

বিজ্ঞাপন

হংকংয়ের দেয়া ২৪২ রানের জবাবে খেলতে নেমে ৩০ রানে হার মানতে হয় আফগানিস্তানকে। জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুর দিকে ভালো খেললেও এহসান খানের বলে ৭৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসে আফগানরা। এরপর মোহাম্মদ নবী ও নাজবুল্লাহ জাদরান প্রতিরোধ গড়েন। দলীয় ১৩২ রানে ব্যক্তিগত ৩২ ও দুই রানের ব্যবধানে ৩৮ রান করে নবী আউট হলে বিপাকে পড়ে আফগানিস্তান।
দলীয় ১৪২ রানে ৭ উইকেট হারানোর পর শেষদিকে রশিদ খান ও দাওলাত জাদরানের ব্যাটে কিছুটা আশা জাগালেও শেষমেশ জয়ের জন্য বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। ৪৩ ওভারে ৭ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ যখন ১৬৭ রান, তখনি খেলা থেমে যায় বৃষ্টির কারণে।
বৃষ্টির পর ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩ ওভারে ৫৯ রানের টার্গেটে খেলতে নামে আফগানরা। ২ রান যোগ হতেই ব্যক্তিগত ১৪ রানে রশিদ খান ফিরে গেলে জয়ের আশা ছাড়তে হয় তাদের। শেষদিকে দাওলাত জাদরান ৪০ রান করে অপরাজিত থাকলেও শেষমেশ আফগানদের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৯ উইকেটে ১৯৪ রান।
হংকংয়ের এহসান খান সর্বোচ্চ ৪ উইকেট নেন। নাদিম আহমেদ ২টি ও তানভীর আফজাল নেন ১টি উইকেট।

এর আগে শুরুতে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৪৩ রানেই ৩ উইকেট হারিয়ে বসে হংকং। তবে এরপর অধিনায়ক বাবর হায়াত ও আনশুমান রাথের ব্যাটে ঘুরে দাঁড়ায় হংকং। বাবর হায়াত ৩১ রান করে ফিরে যান দলীয় ৯৩ রানে।
দলীয় ১৮৪ রানে রাথ আউট হয়ে ফিরে গেলে শেষের দিকের ব্যাটসম্যানদের কল্যাণে দলীয় সংগ্রহ গিয়ে দাঁড়ায় ২৪১ রানে। স্কট ম্যাককেইনি ২৪, শহীদ ওয়াসিফ ২১ ও তানভীর আফজাল ২২ রান করে আউট হন। ১৮ রানে অপরাজিত থাকেন ওয়াকাস বারকত।
আফগানিস্তানের মুজিব উর রহমান এবং মোহাম্মদ নবী ৩ উইকেট করে পান। শারফুদ্দিন আশরাফ ও শাপুর জাদরান ১টি করে উইকেট পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর