Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের ‘সাহায্যেও’ বাংলাদেশের রান ১৩৯


৮ মার্চ ২০১৮ ২১:২০

সারাবাংলা ডেস্ক

সম্ভাব্য সবভাবেই ‘সাহায্যের’ হাত বাড়িয়ে দিয়েছিল ভারত। গোটা দুয়েক ক্যাচের সুযোগ নষ্ট করেছে, রান আউট কাজে লাগাতে পারেনি, নো বলও করেছে গোটা দুয়েক। অতিরিক্তই দিয়েছে ১৫ রান।  কিন্তু বাংলাদেশ সেটার সুযোগ কাজে লাগাতে পারল কই? নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে শুরুতে ব্যাট করে শেষ পর্যন্ত ১৫০ও করতে পারেনি বাংলাদেশ। ২০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে তুলেছে ১৪০ রান।

বিজ্ঞাপন

অথচ সেটার জন্য বাংলাদেশ নিজেদেরই দুষতে পারে। উইকেটে এমন কোনো জুজু ছিল না, ভারতের বোলাররা ভালো করলেও দায়টা ব্যাটসম্যানদেরই বেশি। সবাই কমবেশি নিজেদের উইকেটটা বিলিয়েই দিয়ে এসেছেন। সৌম্য সরকার যেমন উনাদকটের বলে ছয় মারার দুই বল পরেই ফ্লিক করতে গিয়ে ক্যাচ তুলে দিলেন শর্ট ফাইন লেগে। তামিম ইকবাল শুরু থেকেই ছিলেন নড়বড়ে, শার্দুল ঠাকুরের বলে এলবিডব্লুও হয়ে গিয়েছিলেন। রিভিউ নিয়ে বেঁচে যাওয়ার পর দুই চারে ভালো কিছুর আশ্বাস দিচ্ছিলেন, কিন্তু ঠাকুরের পরের শর্ট বলেই ক্যাচ তুলে দিলেন সেই শরট লেগেই। ৩৫ রানের ভেতরেই ২ উইকেট হারাল বাংলাদেশ।

সেটা একটু পরেই হয়ে যেতে পারত ৩ উইকেট। কিন্তু এক ওভারে দুই বার ক্যাচ দিয়েও বেঁচে গেছেন লিটন। মুশফিককে অবশ্য বেশ স্বচ্ছন্দ মনে হচ্ছিল, ১৪ বলে ১৮ রানও করে ফেলেছিলেন। লিটনের সঙ্গে জুটিটা যখনই জমে উঠছে, তখনই বিজয় শঙ্করের অফ স্টাম্পের বাইরের বলটা ক্রিজ ছেড়ে মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে এলেন। শুরুতে অবশ্য আউট দেননি আম্পায়ার, কিন্তু রিভিউ নিয়েই উইকেট পেয়েছে ভারত। ৬৬ রানেই ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

মাহমুদউল্লাহ প্রথম বল থেকেই মনে হচ্ছিল, যে কোনো সময় আবার ড্রেসিংরুমে ফিরে যেতে পারেন। ৭ বলে ১ রান করার পর চাপটা যখন বেশি হয়ে উঠল, তখনই ক্রিজ ছেড়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে এলেন এক্সট্রা কাভারে। ৭২ রানে ৪ উইকেট হারিয়ে চাপটা বাড়ল আরও।

বিজ্ঞাপন

তবে লিটন আর সাব্বির একটু হলেও আশা দেখাচ্ছিলেন। দুজন মিলে যোগ করেছিলেন ৩৫ রান, তবে রান রেট তখন কমে গেছে অনেকটা। সেই চাপটা আরও জেঁকে বসতেই কি না, চাহালের বলে ক্রিজ ছেড়ে খেলতে গেলেন লিটন। কিন্তু বল উঠে গেল আকাশে, রায়না আগের বার মিস করলেও এবার ভুল করলেন না। ৩০ বলে ৩৪ রান লিটনের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ, কিন্তু সেটা নিয়ে তাঁর আফসোসই বেশি থাকবে।

এরপর মেহেদিও বেশিক্ষণ টিকলেন না, একা লড়াই চালিয়ে যাচ্ছিলেন সাব্বির। কিন্তু ২৬ বলে ৩০ রান করে তিনিও ফিরে গেলেন উনাদকটের বলে। বাংলাদেশের ১৫০ রানের আশাও শেষ ওখানেই।

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর