Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের বিপক্ষে শেষ দুই টেস্ট খেলবেন না স্টোকস


৯ আগস্ট ২০২০ ২১:৪৯

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে পাকিস্তানের বিপক্ষেও প্রথম টেস্ট জয়ে রেখেছেন ভূমিকা। তবে সিরিজের বাকি দুই টেস্ট খেলা হচ্ছে না বেন স্টোকসের। পারিবারিক কারণে পরবর্তী দুই টেস্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন টেস্টের এক নম্বর অলরাউন্ডার। তবে ঠিক কি কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস তা এখনও জানা যায়নি। আর এ ব্যাপারে গোপনীয়তা রক্ষার অনুরোধ জানিয়েছে ইংলিশ ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

করোনাভাইরাস পরবর্তীতে আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফেরাতে যুগান্তকারি পদক্ষেপ নেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে নানান পদক্ষেপ নিয়েছে ইংলিশ ক্রিকেট বোর্ড। আর সেই সঙ্গে খেলোয়াড়দের পরিবারের কথা ভেবে সিরিজ শুরুর পূর্বে এবং সিরিজ চলাকালীন সময়ে পরিবার থেকে দূরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। আর তাতেই লম্বা সময় পরিবার ছেড়ে দূরে থাকতে বাধ্য হয় ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

জুলাইয়ে মাঠে ক্রিকেট ফেরার পর ৪টি টেস্ট ম্যাচ খেলেছে ইংল্যান্ড আর দলের অপরিহার্য অংশ হিসেবেই খেলেছেন স্টোকস। নিয়মিত অধিনায়ক জো রুটের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথমবারের মতো নেতৃত্বও দিয়েছেন তিনি। এবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের বাকি দুই ম্যাচ না খেলেই নিউজিল্যান্ডে যেতে হচ্ছে তাকে।

জন্মস্থান নিউজিল্যান্ডে তার পরিবার বসাবস করে। সেখানে স্টোকসের বাবা-মা বসবাস করেন। রোববার (৯ আগস্ট) একটি সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের বাকি দুই টেস্টে স্টোকসের না খেলার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড-ইসিবি।

বিজ্ঞপ্তিতে ইসিবি জানিয়েছে, ‘পাকিস্তানের বিপক্ষে সিরিজের বাকি দুই টেস্ট খেলা হচ্ছে না স্টোকসের। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড স্টোকসের পরিবারের পক্ষ থেকে গণমাধ্যমকে অনুরোধ করছে তারা যেন এই মুহুর্তে তাদের পারিবারিক গোপনীয়তার প্রতি শ্রদ্ধা রাখে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে টেস্টের অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন স্টোকস। আর পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে দুর্দান্ত পারফর্ম না করলেও পাকিস্তানের দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে দলের জয়ে ভূমিকা রেখেছেন তিনি।

ইংল্যান্ড বনাম পাকিস্তান খেলবেন না স্টোকস টেস্ট সিরিজ বেন স্টোকস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর