Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এ যেন নিগূঢ় প্রেমের বিষাদময় বিচ্ছেদ


১০ আগস্ট ২০২০ ১২:৪৩

নিগূঢ় প্রেম যেখানে একে অন্যের ভালোবাসায় বাঁধা, হঠাৎ করে দুজনের বিচ্ছেদ হয়ে গেলে যেমন প্রথম মুহুর্ত থেকেই বিচ্ছেদের অনলে জ্বলতে থাকে দুই পক্ষই। ঠিক এমনটাই যেন ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়ার ব্যাপারটি। ২০১৮ সালে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয় করে পাড়ি জমালেন জুভেন্টাসে। আর এরপরেই কিনা দুই দলই দেখা শুরু করলেন মুদ্রার উল্টো পিঠ।

রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়ে দুই মৌসুমে জিতেছেন দুটি সিরি আ। আর রিয়াল মাদ্রিদ দুই মৌসুমে জিতেছে একটি লা লিগা শিরোপা। তবে দুই দলই ভুগছে ইউরোপের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগে। গত দুই আসরে রিয়াল মাদ্রিদ পেরুতে পারেনি শেষ ষোলর গণ্ডি। আর ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস গত আসরে কোয়ার্টার আর এবারের আসর থেকে বিদায় নিয়েছে শেষ ষোল থেকেই।

২০১৮ সালে হঠাৎ করে রোনালদো যখন ঘোষণা দিলেন তিনি জুভেন্টাসের উদ্দেশ্যে নতুন চ্যালেঞ্জ নিতে পাড়ি জমাচ্ছেন। তখন ফুটবল সমর্থকদের মনে একটাই প্রশ্নের উদ্রেক ঘটে তা হলো কেবলই কি জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা এনে দেওয়ার জন্য পাড়ি জমালেন রোনালদো? হ্যাঁ শেষ পর্যন্ত রোনালদো নিজেই জানিয়েছিলেন জুভেদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জয়টাই তার মূখ্য চ্যালেঞ্জ।

তবে দুই মৌসুম পেরিয়ে গেলেও চ্যাম্পিয়ন হওয়া তো দূরের কথা ফাইনালের কাছেও যেতে পারেনি রোনালদো। আর রোনালদোকে ছাড়াও ভুগতে হচ্ছে লস ব্ল্যাঙ্কোসদের। জিনেদিন জিদানের অধীনে চ্যাম্পিয়নস লিগ যেন নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলে রোনালদো, রামোস, মদ্রিচ-ক্রুসরা। আর এখান থেকে রোনালদো চলে যাওয়ার পর টানা দুই মৌসুমেই রাউন্ড অব ১৬ থেকেই বিদায় নিতে হয়েছে রিয়ালকে।

ওদিকে রোনালদোর বিদায়ের পর ২০১৯/২০ মৌসুমে রিয়াল মাদ্রিদ সব প্রতিযোগিতা মিলিয়ে স্পর্শ করতে পারেনি ১০০ গোলের মাইলফলকও। ২০০৬/০৭ মৌসুমের পর এবারই প্রথম এমন পরিস্থিতিতে পড়তে হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের। অর্থাৎ রিয়াল মাদ্রিদ ভুগছে কারণ তাদের নেই তেমন কোনো গোলদাতা। এক বেনজেমার ওপর ভর করে জিতে ফেলেছে লা লিগা, তবে রাউন্ড অব ১৬’তে ম্যানচেস্টার সিটি বাধা পেরুতে পারেনি গ্যালাক্টিকোরা।

আবার ক্রিস্টিয়ানো রোনালদো ২০০৪/০৫ আর ২০০৫/০৬ মৌসুমের পর চ্যাম্পিয়নস লিগে এমন বাজে সময় কাটাননি। কেননা গেল দুই মৌসুমে ফাইনাল তো দূরের কথা সেমি ফাইনালও খেলতে পারেননি রোনালদো। যা গেল এক যুগে রোনালদোর জন্য প্রথম।

অর্থাৎ একে অপরকে ছাড়া বেশ নাজুক অবস্থায় রোনালদো এবং সেই সঙ্গে রিয়াল মাদ্রিদও। এদিকে আবার গুঞ্জন উঠেছে জুভেন্টাস ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেই’তে পাড়ি জমাতে পারেন ক্রিস্টিয়ানো রোনালদো।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর