Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিবালা নয় জুভেন্টাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন রোনালদো


১০ আগস্ট ২০২০ ১৭:০৯

ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ইতালিয়ান সিরি আ’র সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। তবে সিরি আ’র সেরা খেলোয়াড়ের পুরস্কার দিবালা জিতলেও ক্রিস্টিয়ানো রোনালদো জিতলেন জুভেন্টাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার। জুভেন্টাসের অফিসিয়াল ওয়েবসাইটে সোমবার (১০ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে জুভেন্টাস।

২০১৯/২০২০ মৌসুম চলেছে প্রায় ১১ মাস ব্যাপী। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রায় তিন মাস বন্ধ ছিল সিরি আ’র মৌসুম। শেষ পর্যন্ত ক্রিস্টিয়ানো রোনালদোর দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে টানা ৯ম সিরি আ’র শিরোপা জয় করে জুভেন্টাস। এবারের মৌসুমে জুভেদের হয়ে সিরি আ’তে রোনালদো মোট ৩১টি গোল করেন। আর দলের টানা নবম সিরি আ শিরোপা জয়ে বড় ভূমিকা রাখার কারণে জুভেন্টাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হয়েছে রোনালদোকেই। এই মৌসুমে সিরি আ’য় জুভেন্টাসের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার জিতেছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

পড়ুন: জুভেন্টাস ছাড়ছেন, করোনা জয়; দিবালা সিরি আ’র সেরা খেলোয়াড়-

সিরি আ’র সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন দিবালা

এর আগে গুঞ্জন ছিল এবারেও ইতালিয়ান সিরি আ’র সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতবেন ক্রিস্টিয়ানো রোনালদো, অথবা দুর্দান্ত পারফর্ম করা চিরো ইম্মোবিল। তবে এই দুইজনকে হারিয়ে শেষ পর্যন্ত প্রথমবারের মতো ইতালিয়ান সিরি আ’র সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা।

সিরি আ’র সর্বোচ্চ গোলদাতা চিরো ইম্মোবিল নন। দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। আর এই মৌসুমের রূপকথার জন্ম দেওয়া আটালান্টার পাপু গোমেজকেও হার মানিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন পাওলো দিবালা। মৌসুমের শুরুতে এই আর্জেন্টাইন তারকাকেও ক্লাব ছাড়া করতে চেয়েছিল তুরিনের বুড়িরা।

আর ক্লাবের ইচ্ছার বিপরীতেও অনেকটা জোর করেই জুভেন্টাসে থেকে গিয়েছিলেন পাওল দিবালা। আর মৌসুম শেষে তিনিই বনে গেছেন সিরি আ’র ২০১৯/২০২০ মৌসুমের সেরা খেলোয়াড়। এই মৌসুমে সিরি আ’র মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার জিতেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সিরি আ কর্তৃপক্ষ মৌসুমের প্রতি পজিশনের সেরাদেরও একটি তালিকা দিয়েছে। তাতে সেরা গোলরক্ষক হয়েছেন এই মৌসুমে সবচেয়ে বেশি সেভ করা শিরোপাজয়ী জুভেন্টাসের ভয়চেক শেজনি। সেরা ডিফেন্ডার হয়েছেন জুভেন্টাসের এক পয়েন্ট পেছনে থেকে লিগ শেষ করা ইন্টারের ডাচ ডিফেন্ডার স্টেফান ডি ভ্রাই। সেরা মিডফিল্ডার আটালান্টার আর্জেন্টাইন পাপু গোমেজ আর সেরা ফরোয়ার্ড হয়েছেন ইউরোপিয়ান গোল্ডেন বুটজয়ী ও সিরি আ’র সর্বোচ্চ গোলদাতা লাৎজিওর চিরো ইম্মোবিল।

এছাড়া সেরা তরুণ খেলোয়াড়ের তকমা জিতেছেন পারমার মিডফিল্ডার দেজান ক্লুজভস্কি। সর্বোচ্চ গোল কিংবা সর্বোচ্চ অ্যাসিস্টদাতার তালিকায় প্রথম না হয়েও সেরা খেলোয়াড় পাওলো দিবালা। মৌসুম জুড়ে দুর্দান্ত পারফর্ম করে যদিও জুভেদের টানা ৯ম লিগ শিরোপা জয়ে রেখেছেন বড় ভূমিকা। আর তাই তো মৌসুম শেষে মিলল যথার্থ সম্মাননা। গোটা মৌসুমে দিবালা ৩৩টি ম্যাচ খেলে ১১ গোল আর ৭টি অ্যাসিস্ট করেছেন।

ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস জুভেন্টাসের সেরা খেলোয়াড় পাওলো দিবালা মৌসুম সেরা খেলোয়াড়


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর