Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেড, ইন্টারের সঙ্গী হতে রাতে লড়াই ইউরোপার কোয়ার্টারে


১১ আগস্ট ২০২০ ১৬:০৬

উয়েফা ইউরোপার কোয়ার্টার ফাইনালের প্রথম দিনের লড়াইয়ে জয়ী ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইন্টার মিলান নাম লিখিয়েছে সেমিফাইনালে। এবার দ্বিতীয় দিনের কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে মাঠে নামবে উলভারহ্যাম্পটন, সেভিয়া, শাখতার দোনেস্ক এবং এফসি বাসেল। ১২ আগস্ট বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচ দুটিতে উলভারহ্যাম্পটন লড়বে সেভিয়ার বিপক্ষে এবং শাখতার দোনেস্ক লড়বে এফসি বাসেলের বিপক্ষে।

মহামারির কারণে স্থগিত হয় যাওয়ার আগে কেবল চারটি দলই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে পেরেছিল। আর ঝুলে ছিল বাকিদের ইউরোপা লিগের ভাগ্য। বুধবার (৫ আগস্ট) শেষ ষোলোর দ্বিতীয় লেগ খেলে ১২টি ক্লাব। যার মধ্যে আছে ইন্টার মিলান-গেতাফে এবং সেভিয়া-রোমার প্রথম লেগের ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় এই দলগুলো এই রাউন্ডে এক লেগের ম্যাচ খেলে। এই পর্বের আটটি ম্যাচের মাঝে ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হয় দলগুলোর হোম গ্রাউন্ডে আর বাকি দু’টি ম্যাচ অনুষ্ঠিত হয় জার্মানিতে। সেখান থেকে ইন্টার মিলান, বায়ার লেভারকুজেন, ম্যানচেস্টার ইউনাটেড, এফসি কোপেনহেগেন সেভিয়া, উলভারহ্যাম্পটন, এফসি বাসেল এবং শাখতার দোনেস্ক উঠে আসে কোয়ার্টারে।

এরপর কোয়ার্টারের প্রথম দিনের ম্যাচে সেমিফাইনালে নাম লেখায় ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইন্টার মিলান। আর দ্বিতীয় দিনে মাঠে নামা সেভিয়া ও উলভসের মধ্যে যেকোনো এক দল খেলবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।

ইউরোপা লিগে বরাবরই দুর্দান্ত পারফর্ম করে থাকে সেভিয়া। এখন পর্যন্ত রেকর্ড পাঁচবার ইউরোপা লিগ জিতেছে সেভিয়া। ২০১৪-১৬ সালের মাঝে উনাই এমেরির অধীনে টানা তিন বার এই শিরোপা জিতেছিল সেভিয়া। আর তাই তো চেনা টুর্নামেন্টে নিজেদের আধিপত্য দেখাতেই বদ্ধপরিকর সেভিয়া। অন্যদিকে প্রিমিয়ার লিগে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছে উলভস। এবার তাই তাদের নজর ইউরোপার দিকে। এখন পর্যন্ত দুর্দান্ত পারফর্ম করেই উঠে এসেছে কোয়ার্টারে। তবে এবার লড়াই ইউরোপার পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়ার বিপক্ষে। লড়াইটা তাই জমজমাট হওয়ার অপেক্ষায়।

দুই দলের সম্ভাব্য একাদশ:

সেভিয়া: থমাস ভাচিলিক, সার্জিও রেগুলিন, ডিয়েগো কার্লোস, জুলেস কুন্দে, জিসুস নাভাস, এভার বানেগা, ফার্নান্দো, জোয়ান জর্ডান, মুনির এল হাদ্দাদি, লুক ডি জং এবং লুকাস ওকাম্পস।

উলভারহ্যাম্পটন: রুই প্যাট্রিসিও, উইলি বলি, কনর কোডি, রোমান সালস, ম্যাট ডোহার্টি, লেন্ডার ডেন্ডনকার, রুবেন নেভেস, জাও মোতিনহো, রুবেন ভিনাগ্রে, রাউল হিমিনেজ এবং ডিয়েগো জোটা।

অপর কোয়ার্টার ফাইনালে শাখতার দোনেস্ক লড়বে এফসি বাসেলের বিপক্ষে। নিজেদের শেষ ১২ ম্যাচের সবকটিতেই জিতে দুর্দান্ত ফর্মে আছে শাখতার। অন্যদিকে বাসেলও তাদের শেষ আট ম্যাচে অপরাজিত। শেষবার ক্লাব প্রীতি ম্যাচে এই দুই দল ২০১৫ সালে মুখোমুখি হয়েছিল। সেবার শাখতার ৩-১ গোলে বাসেলকে হারিয়েছিল। প্রীতি ম্যাচ হলেও সেই ম্যাচ থেকে অনুপ্রেরণা নিয়ে ঠিকই বাসেলের বিপক্ষে মাঠে নামবে শাখতার।

দুই দলের সম্ভাব্য একাদশ:

শাখতার দোনেস্ক: অ্যান্ড্রি পিটভ, দুদো, সার্জে ক্রিসভতভ, মিকোলা মাতভিয়ানেকো, সার্জ বোলবাট, মার্কোস বাহিয়া, তারাস স্টেফেঙ্কো, মার্লোস, অ্যালান প্যাট্রিক, তাইসন এবং জুনিয়র ক্যাব্রাল।

এফসি বাসেল: হোরহে নিকোলিচ, রাওল পেট্রেট্টা, ওময়ার অ্যালডারেট, জ্যাস্পার ভ্যান ডার, সিলভান উইডমার, ফ্যাবিয়ান ফ্রেল, টাউলান্ট শাকা, অ্যাফমিকো পুলুলু, স্যামুয়েল ক্যাম্পু, ভ্যালেন্টি স্টোকার এবং আর্থার ক্যাব্রাল।

সেভিয়া এবং উলভসের মধ্যকার বিজয়ী দলের বিপক্ষে আগামী ১৭ আগস্ট রাত একটায় ফাইনালের টিকিটের জন্য লড়বে ম্যানচস্টার ইউনাইটেড। অন্যদিকে শাখতার দোনেস্ক এবং এফসি বাসেলের জন্য ১৮ আগস্ট ম্যাচের অপেক্ষায় রয়েছে ইন্টার মিলান।

উয়েফা ইউরোপা লিগ উলভস বনাম সেভিয়া কোয়ার্টার ফাইনাল দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল শাখতার দোনেস্ক বনাম বাসেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর