Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছুটির দিনেও মুমিনুল-জাহানারাদের আঁটসাট অনুশীলন


১১ আগস্ট ২০২০ ১৫:৩৯

সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে সকালে বাসা থেকে বের হতেই জন্মাষ্টমীর ছুটির আমেজ টের পাওয়া গেল। রাস্তায় গাড়ি-ঘোড়া চলাচল নেই বললেই চলে। লম্বা বিরতিতে চোখের সামনে দিয়ে দু-একটি প্রাইভেটকার শাঁই শাঁই করে চলে যাচ্ছে। কদাচিৎ রিকশার টুং টাং শব্দও ভেসে আসছে কানে। যাত্রীবাহী বাস যাও আসছে একেবারেই ফাঁকা। বাসে চড়ে হোম অব ক্রিকেট এর উদ্দেশ্যে রওনা হই।

কিন্তু হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় পৌঁছে ভিন্ন চিত্র চোখে পড়ল। জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে দেখা গেল নিবিড় বোলিং অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তরুণ পেসার মেহেদী হাসান রানা। বিসিবি’র সূচি অনুযায়ী প্রায় ৪০ মিনিটের অনুশীলনের পুরোটাই করলেন তরুণ এই উদীয়মান পেসার।

একই সময় শের-ই-বাংলার মূল ভেন্যুতে রানিংয়ে ঘাম ঝরাচ্ছিলেন প্রমীলা ক্রিকেট দলের সেরা পেসার জাহানারা আলম। সূচি অনুযায়ী তার রানিং শেষে জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে করেছেন বোলিং অনুশীলন।

জাহানারা যখন রানিংয়ে ঘাম ঝরাচ্ছেন তখন ইনডোরে ব্যাটিং অনুশীলন করেছেন টাইগার টেস্ট দলপতি মুমিনুল হক। ঘড়ির কাঁটা তখন সকাল ১১ টা ছুঁই ছুঁই করছে। ৫০ মিনিটের ব্যাটিং এর আগে অবশ্য প্রায় ঘণ্টাব্যাপী রানিং ও জিম সেশনে সময় দিয়েছেন প্রিন্স অব কক্সবাজার।

তার সঙ্গে একই সূচিতে দিনের শুরুটা করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। মমিনুল যখন রানিং করেছেন ঠিক তখন মাহমুদুল্লাহ করেছেন ব্যাটিং। প্রায় ঘণ্টাব্যাপী ব্যাটিং শেষে মাহমুদুল্লাহ রিয়াদ যখন রানিং শুরু করলেন তখন মমিনুল ইনডোরে নক করেছেন।

এছাড়াও সূচি অনুযায়ী হোম অব ক্রিকেটে এসে ব্যস্ত সময় পার করেছেন; ইমরুল কায়েস, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব ও লতা মন্ডল।

টাইগার টেস্ট স্পেশালিস্ট তাইজুল ইসলাম অবশ্য আজকের সূচিতে ছিলেন না। তবে সূচির বাইরে থেকেও ক্রিকেট অপারেশন্স ম্যানেজার সাব্বির খানের নির্দেশনায় দারুণ এক বোলিং সেশন কাটিয়েছেন তাইজুল। বলের ফ্লাইট, লেংথ ও টার্নিং দেখে ঘুণাক্ষরেও মনে হয়নি প্রায় পাঁচ মাস তিনি ঘরে বসে কাটিয়েছেন।

সূচি অনুযায়ী ব্যাটসম্যানদের মধ্যে অনুপস্থিত ছিলেন কেবল সাব্বির রহমান রোমান।

অবশ্য শুধু ক্রিকেটাররাই যে ব্যস্ত সময় পার করছেন তা কিন্তু নয়। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমনকেও দেখা গেল শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ইনডোর ও একাডেমি মাঠে গিয়ে ক্রিকেটারদের অনুশীলন তদারকি করছেন।

অনুশীলন ফিরিয়েছে বিসিবি ছুটির দিনে অনুশীলন জাহানারা আলম টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মুমিনুল হক


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর