Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কোভিড-১৯ ওয়েল বিয়িং অ্যাপ’এ যুক্ত হচ্ছেন টাইগার যুবারাও


১২ আগস্ট ২০২০ ১৩:৪৩

করোনাকালে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে ‘কোভিড-১৯ ওয়েল বিয়িং অ্যাপ’ চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। যার শুরুটা হয়েছিল ৪০ জন ছেলে ক্রিকেটার দিয়ে। এরপর পর্যায়ক্রমে এই অ্যাপে যুক্ত হয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দল, হাই পারফরম্যান্স (এইচপি) দল, বিশ্বজয়ী যুবাদল ও বিসিবি’র কর্মকর্তাবৃন্দ। এবার এই অ্যাপের আওতার আসতে যাচ্ছেন অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দলের সদস্যরা।

২৩ আগস্ট থেকে বিকেএসপিতে শুরু হতে যাওয়া আবাসিক ক্যাম্পে ডাক পাওয়া ৪৫ সদস্যদের নিয়মিত স্বাস্থ্য মনিটর করতে এই অ্যাপের আওতায় আনা হচ্ছে। তাদের দিয়ে সংখ্যাটি গিয়ে দাঁড়াচ্ছে ২৫০’এ।

বুধবার (১২ আগস্ট) সারাবাংরাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন (এমইএস) ম্যানেজার নাসিরউদ্দিন আহমেদ নাসু।

তিনি জানালেন, ‘এখন ওদের নামগুলো ড্যাটাবেজে এন্ট্রি হচ্ছে। ড্যাটাবেজে উঠানোর পরে যখন ওরা ক্যাম্পে আসবে তখন ওদের এই অ্যাপের আওতায় আনা হবে। কারণ ওদের ব্যাপারে আরও কিছু তথ্য প্রয়োজন। নাম, ঠিকানাসহ অন্যান্য তথ্য এন্ট্রি করে সবকিছু প্রস্তুত করে রেখেছি। আমাদের অ্যাপের অধীনে মোট ২৫০ জন সদস্য আছে, ক্রিকেটার ও বিসিবি’র স্টাফ মিলে।’

প্রসঙ্গত, কারোনাকালে ক্রিকেটারদের স্বাস্থ্যগত বিষয়ের প্রতিদিনের আপডেট জানতে ২৪ জুন থেকে বিসিবি চালু করেছে ‘কভিড-১৯ ওয়েল বিয়িং অ্যাপ’। এই অ্যাপের মাধ্যমে প্রাথমিকভাবে ৪০ জন ক্রিকেটার বিসিবি’র ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন বিভাগের তৈরি কেন্দ্রীয় সার্ভারে যুক্ত হয়েছিলেন। নিজ নিজ মোবাইলে ডাউনলোড করা এই অ্যাপে প্রতিদিন বিসিবি থেকে ৮টি প্রশ্ন পেয়ে থাকেন ক্রিকেটাররা। তাদের দেওয়া উত্তর জমা হয় সার্ভারে। সেই উত্তরের মাধ্যমে বিসিবি বুঝতে পারে কার শরীরের কী অবস্থা। এবং মেডিকেল বিভাগ তদানুযায়ী ব্যবস্থা নিয়ে থাকে।

অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল বাংলাদেশ ক্রিকেট বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর