Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনামুক্ত ৮ ফুটবলার, শনাক্ত ৭, বিশেষ পর্যবেক্ষণে ৩


১২ আগস্ট ২০২০ ২০:২৩

ঢাকা: নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করে নেগেটিভ হওয়া জাতীয় দলের ফুটবলাররা বাফুফের উদ্যোগে করা পরীক্ষায় সিংহভাগই পজিটিভ হয়। ১৮ জনই করোনায় আক্রান্তের খবর রীতিমত চোখে তাক লাগিয়ে দেয়ার মতোই। তবে দ্বিতীয় দফায় নেগেটিভের সংখ্যা বেড়েছে। ১৮ ফুটবলারের মধ্যে ৮ ফুটবলার করোনামুক্ত হয়েছেন। করোনা শনাক্ত হয়েছে সাতজনের। তিন ফুটবলারকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আর তিন ফুটবলারের করোনা নিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ায় তাদেরকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে।

আজ বুধবার (১২ আগস্ট) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এক বিবৃতির মাধ্যমে ফুটবলারদের করোনা পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইকে সামনে রেখে ক্যাম্প যোগ দেয়ার আগে করোনা পরীক্ষা করা হয় ৩০ ফুটবলারের। বাফুফের উদ্যোগে নেয়া সেই পরীক্ষায় ১৮ ফুটবলারের করোনা শনাক্ত হয়। পরে দ্বিতীয় দফায় গত সোমবার (১০ আগস্ট) দুটি প্রতিষ্ঠান থাক্রমে প্রাভা হেলথ ও আইসিডিডিআরবি ৩০ ফুটবলারসহ ৩৬ জনের করোনা নমুনা সংগ্রহ করে। পরে আজ নমুনার ফল প্রকাশ করে। তাদের দেয়া তথ্য মতে মাত্র ৭ জনের করোনা শনাক্তের বিষয় নিশ্চিত করে ফেডারেশন। বাকী তিনজন বাদে সবাই করোনামুক্ত হয়েছেন।

দ্বিতীয় মেয়াদেও করোনা পজিটিভ হওয়া সাত ফুটবলার হলেন- এম এস বাবলু, রবিউল হাসান, ফয়সাল আহমেদ ফাহিম, টুটুল হোসেন বাদশা, শহিদুল আলম, আনিসুর রহমান ও বিশ্বনাথ ঘোষ। প্রথম দফায় এই সাতজন করোনা পজিটিভ ছিলেন।

বাকী তিন ফুটবলার রিয়াদুল হাসান, রায়হান হাসান ও রাকিব হোসেনকে সতর্কভাবে পর্যবেক্ষণের সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

কোভিড-১৯ আক্রান্ত খেলোয়াড়দের চিকিৎসাসহ সার্বিক তত্ত্বাবধানে রাখবে ফেডারেশন।

করোনা জাতীয় দলের ক্যাম্প নেগেটিভ পজিটিভ ফুটবলার শনাক্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর