Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে সেভিয়ার সঙ্গী হতে লড়াইয়ে ইন্টার-শাখতার


১৭ আগস্ট ২০২০ ১৪:৩৬

উয়েফা ইউরোপা লিগের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি ইন্টার মিলান এবং শাখতার দোনেস্ক। সোমবার (১৭ আগস্ট) বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে দুই দল। আর নতুন নিয়মে এক লেগে অনুষ্ঠিত হচ্ছে নকআউট পর্বের ম্যাচগুলো। তাই তো সেমিফাইনালের এই ম্যাচে জিতলেই ফাইনাল নিশ্চিত হবে জয়ী দলের। জার্মানির মার্কার স্পায়াল অ্যারেনায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় সেমিফাইনাল।

মহামারির কারণে স্থগিত হয় যাওয়ার আগে কেবল চারটি দলই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে পেরেছিল। আর ঝুলে ছিল বাকিদের ইউরোপা লিগের ভাগ্য। বুধবার (৫ আগস্ট) শেষ ষোলোর দ্বিতীয় লেগ খেলে ১২টি ক্লাব। যার মধ্যে আছে ইন্টার মিলান-গেতাফে এবং সেভিয়া-রোমার প্রথম লেগের ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় এই দলগুলো এই রাউন্ডে এক লেগের ম্যাচ খেলে। এই পর্বের আটটি ম্যাচের মাঝে ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হয় দলগুলোর নিজেদের মাঠে আর বাকি দু’টি ম্যাচ অনুষ্ঠিত হয় জার্মানিতে। সেখান থেকে ইন্টার মিলান, বায়ার লেভারকুজেন, ম্যানচেস্টার ইউনাটেড, এফসি কোপেনহেগেন সেভিয়া, উলভারহ্যাম্পটন, এফসি বাসেল এবং শাখতার দোনেস্ক উঠে আসে কোয়ার্টারে।

আর কোয়ার্টারে বায়ার লেভারকুজেনকে ২-১ গোলে হারিয়ে ইন্টার মিলান জায়গা করে নেয় সেমিফাইনালে। অন্যদিকে শাখতার দোনেস্ক এফসি বাসেলকে হারিয়ে উঠে আসে শেষ চারে। কোয়ার্টারে জয়ী ইন্টার এবং শাখতারের মধ্যকার ম্যাচটি হতে যাচ্ছে বেশ জমজমাট। নিজেদের শেষ ১৩ ম্যাচ অপরাজিত শাখতার। অন্যদিকে ইতালিয়ান সিরি আ’তে রানার আপ হয়ে মৌসুম শেষ করা ইন্টার উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে জায়গা করে নেয় ইউরোপাতে।

আর সেখান থেকে দুর্দান্ত পারফর্ম করেই উঠে এসেছে সেমিফাইনালে। এবার ইন্টারের লক্ষ্য ফাইনাল। তবে ফাইনালের আগেই ইন্টার বস অ্যান্তোনিও কন্তে জানালেন সেমিফাইনালে শাখতার খুবই কঠিন একটি দল।

কন্তে বলেন, ‘শাখতারের প্রতি আমাদের অনেক সম্মান। তারা শেষ কয়েক বছর ধরে দুর্দান্ত খেলছে। ইউরোপা লিগের সেমিফাইনাল পর্যন্ত তারাই সবচেয়ে কঠিন প্রতিপক্ষ। আমরা আমাদের প্রতিপক্ষকে দেখাতে চাই যে আমরা নিজেদের যোগ্যতাবলে ইউরোপার সেমিফাইনাল পর্যন্ত উঠে এসেছি। এবং আমাদের লক্ষ্য হচ্ছে ফাইনালে পৌছানো।’

দুই দলের সম্ভাব্য একাদশ:

ইন্টার মিলান: সামির হ্যান্ডানোভিচ, ডিয়েগো গডিন, স্টেফানো ডি ভ্রিজ, অ্যালেসান্দ্রো বাস্তোনি, দানিলো ডি’অ্যাম্ব্রোসিয়া, নিকোলো বারেল্লা, মার্সেলো ব্রোজোভিচ, রবার্তো গাজলিয়ারডিনি, অ্যাশলে ইয়ং, লটারো মার্টিনেজ এবং রোমেলো লুকাকু।

শাখতার দোনেস্ক: অ্যান্ড্রি পিটভ, দুদো, সার্জে ক্রিসভতভ, মিকোলা মাতভিয়ানেকো, সার্জ বোলবাট, মার্কোস বাহিয়া, তারাস স্টেফেঙ্কো, মার্লোস, অ্যালান প্যাট্রিক, তাইসন এবং জুনিয়র ক্যাব্রাল।

ইন্টার মিলান বনাম শাখতার দোনেস্ক উয়েফা ইউরোপা লিগ ফাইনাল সেমিফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর