Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোস্তাফিজের টেস্টে ফেরার প্রস্তুতি


১৭ আগস্ট ২০২০ ১৬:২৭

দেড় বছর আগে সাদা পোষাকে সবশেষ দেখা গিয়েছিল মোস্তাফিজুর রহমানকে। ২০১৯ সালের মার্চে ওয়েলিংটন টেস্টের পর আর নামা হয়নি দীর্ঘ পরিসরের ক্রিকেটে। বোলিং ছন্দ হারিয়ে ফেলায় ঘরের মাঠেও বাদ পড়তে হয়েছিল। গেল বছরের সেপ্টেম্বরে চট্টগ্রামে গড়ানো আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও চলতি বছরের শুরুতে মিরপুর শের-ই-বাংলায় অনুষ্ঠিত জিম্বাবুয়ে সিরিজেও ছিলেন দলের বাইরে। করোনা বিরতি থেকে সেই মোস্তাফিজকে দেখা গেল লাল বল হাতে। মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে পুরোদমে শুরু করলেন টেস্টে ফেরার প্রস্তুতি।

সেপ্টেম্বরে তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলতে শ্রীলঙ্কায় সফর করবে বাংলাদেশ। আসন্ন সিরিজটিকে সামনে রেখে শুরু হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। যেখানে তৃতীয় ধাপে এসে যোগ দিয়েছেন মোস্তাফিজুর রহমান। শুরুটা করেছেন রোববার (১৬ আগস্ট) থেকে। প্রথম দিন শুধুই কেটেছে কেবল ফিটনেস অনুশীলনে।

সোমবার (১৭ আগস্ট) থেকে শুরু করেছেন বোলিং অনুশীলন। প্রথম দিনের অনুশীলন কিছুটা ধীর লয়ে শুরু করেছেন ফিজ। কখনো ছোট রানা আপে, কখনো বা জায়গায় দাঁড়িয়ে বল করেছেন। প্রায় পাঁচ মাস পর ফিরেছেন তাই কিছুটা জড়তা চোখে পড়ছিল। লেংথ খুঁজে পাচ্ছিলেন না। যদিও তা আস্তে আস্তে নিজের নিয়ন্ত্রণে এসেছে।

সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে তিনিও তেমনই জানালেন, ‘প্রথম দিন তাই এমন হয়েছে। আস্তে আস্তে নিয়ন্ত্রণে আসবে।’

করোনাকালে অনুশীলনের ফিরে কেমন লাগছে? প্রতিবেদকের করা এমন প্রশ্নের জবাবে প্রথাগত কোনো উত্তর দেননি অভিষেকেই চমকে দেওয়া এই পেসার। ‘ভয় লাগছে না তবে অস্বস্তি লাগছে। আগে সবাই একসঙ্গে রানিং করতাম, বোলিং করতাম এখন সেটা পারছি না। সবকিছুই দূরত্ব বজায় রেখে করতে হচ্ছে।’

মোস্তাফিজের আগে দিনের অনুশীলন শুরু করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও মমিনুল হক। এরপর যুক্ত হয়েছেন তামিম ইকবাল। সকাল ১০ টা ১০ মিনিটে হোম অব ক্রিকেটে এসে দেশসেরা এই রান সংগ্রাহক আগে করেছেন রানিং এরপর ইনডোরে করেছেন ব্যাটিং। এছাড়াও বিসিবি’র সূচি অনুযায়ী দিনের অনুশীলনে যোগ দিয়েছিলেন; তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব ও সাদমান ইসলাম অনিক।

অনুশীলন ফিরিয়েছে বিসিবি টপ নিউজ টেস্টে ফেরার প্রস্তুতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মোস্তাফিজুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর