Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংস্কার বিলম্ব, শঙ্কায় সাফ!


৯ মার্চ ২০১৮ ১৭:২১

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চূড়ান্ত হয়েছে ভেন্যু। চূড়ান্ত দলও। সাফ লক্ষ্যে বাংলাদেশ জাতীয় ফুটবল দলও নিচ্ছে প্রস্তুতি। তবে চূড়ান্ত ভেন্যুর সংস্কার কাজ এখনও বাকী। সেপ্টেম্বরের মধ্যে বিলম্বিত হওয়ার সম্ভাবনা শঙ্কায় ফেলে দিয়েছে ঢাকায় সাফের দশম আসর আয়োজন নিয়ে।

৪-১৫ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা দশম সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। ভেন্যু হিসেবে রাখা হয়েছে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে। সমস্যাটা স্টেডিয়ামের ফ্লাডলাইট নিয়ে। এখনও সংস্কার কাজ শুরু হয়নি। আলো স্বল্পতার সমস্যা প্রকট আকার ধারণ করেছে।

আন্তর্জাতিক ম্যাচ রাতে করতে হলে ফাডলাইটের আলো থাকতে হয় ১৪ শ’ লাক্স। সেখানে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফাডলাইটের আলোর ক্ষমতা সাড়ে ছয় শ’ লাক্স।

সাফের আগে এই অবস্থার উন্নতি না হলে বাংলাদেশে সাফের ফুটবল অনিশ্চিত হয়ে পড়বে।

এএফসি কাপের ঢাকা আবাহনী ও নিউ রেডিয়েন্টের ম্যাচ উপলক্ষে ঢাকায় এসেছিলেন সাফের মার্কেটিং এজেন্ট লার্গাডিয়ার দায়িত্বশীলরা। তারা মাঠের রিপোর্ট জমা দেবে। এর ওপরই নির্ভর করছে সব।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানান, আমরা বাফুফে-কে বলেছি ফাডলাইটের সংস্কারের জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে বলতে। তা না হলে তো সমস্যা হয়ে যাবে। এই আলোতে দিনে দুটি খেলা আয়োজন অসম্ভব।

বাফুফে ঢাকার পাশাপাশি চট্টগ্রামকে বেছে নিয়েছিল সাফের ভেন্যু হিসেবে। শেষ পর্যন্ত ঢাকাই চূড়ান্ত হয়। এখন ফাডলাইটের উন্নতি না হলে বিকল্প চিন্তা করতে হবে সাফ কর্তৃপক্ষকে। এদিকে ১১ এপ্রিল সাফের কংগ্রেস হবে ঢাকায়। এরপর ১৮ এপ্রিল সাফের ড্র।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর