Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্সার নতুন কোচ হলেন রোনাল্ড কোম্যান


১৯ আগস্ট ২০২০ ১৫:৪৪

শিরোপাহীন মৌসুম এবং বায়ার্ন মিউনিখের বিপক্ষে ভরাডুবির পর বরখাস্ত করা হয়েছে বার্সেলোনার কোচ কিকে সেতিয়েনকে। মঙ্গলবার (১৮ আগস্ট) বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়। এরপর ডালপালা মেলে বার্সেলোনার নতুন কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন বার্সার এবং ডাচ কিংবদন্তি ফুটবলার রোনাল্ড কোম্যান। অবশেষে বুধবার (১৯ আগস্ট) এক অফিসিয়াল বিবৃতিতে বার্সেলোনার পক্ষ থেকে ঘোষণা আসে কাতালান ক্লাবটির প্রধান কোচ হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করছেন রোনাল্ড কোম্যান।

এর আগে বার্সা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ বলেন, ‘মেসি বার্সায় তার ক্যারিয়ার শেষ করতে চায়, এ কথা সে অনেকবার বলেছে। তার সম্পর্কে কোম্যানের সঙ্গে কথা বলেছি এবং তিনি আমাকে বলেছেন, মেসি হবেন তার পরিকল্পনার স্তম্ভ। ২০২১ সাল পর্যন্ত বার্সার সঙ্গে মেসির চুক্তি আছে। আমি নিয়মিত তার এবং তার বাবার সঙ্গে কথা বলি। তারা জানে, আমাদের একটি শক্তিশালী প্রকল্প রয়েছে, নতুন কোচ আসছেন এবং তার ওপর মেসি ভরসা রাখবেন।’

বার্সেলোনার সাবেক কোচ কিকে সেতিয়েনের চেয়ার আগে থেকেই নড়বড় করছিল। বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর তাকে ছাটাই করতে দেরি করেনি কাতালান ক্লাবটি। মরিসিও পচেত্তিনো ও বার্সেলোনার সাবেক কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজের নাম শোনা যাচ্ছিল নতুন কোচ হিসেবে। কিন্তু বার্তেমেউ আগেই জানিয়ে দেন নেদারল্যান্ডস জাতীয় দলের কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে চুক্তির কাছাকাছি পৌঁছেছে বার্সেলোনা।

বার্সা সভাপতি বলেন, ‘কোনোকিছু শেষ মুহূর্তে না বদলালে আমরা কোম্যানের নাম আমাদের পরবর্তী কোচ হিসেবে ঘোষণা করব। তিনি আমাদের দলকে পথ দেখাবেন। আমরা তাকে নিয়ে বাজি ধরছি, কারণ আমরা তাকে খুব ভালো করে জানি। তিনি কিভাবে চিন্তা করেন, তার দল কিভাবে খেলে; তবে তার অভিজ্ঞতাও বড় একটা কারণ। তিনি ইয়োহান ক্রুইফের ‘ড্রিম টিম’ এ ছিলেন। তিনি বার্সা সম্পর্কে জানেন, বোঝেন আমরা কিভাবে ফুটবলকে দেখি।’

বার্সেলোনার সাবেক ডিফেন্ডার কোম্যান ফুটবল ছাড়ার পর আয়াক্স, ভ্যালেন্সিয়া, সাউদাম্পটন, এভারটনের মতো ক্লাবে কোচিং করেছেন। ২০১৮ সালে নেদারল্যান্ডস জাতীয় দলের দায়িত্ব নেন তিনি। বার্সা সভাপতির কথা সত্যি হলে, সেই দায়িত্ব ছেড়েই মেসিদের দায়িত্ব নিতে আসছেন কোম্যান।

কিকে সেতিয়েন দায়িত্ব নিলেন কোম্যান প্রধান কোচ বার্সেলোনা রোনাল্ড কোম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর